নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের ৭৫ কোটি টাকা অনুদান

প্রকাশিত: ০৫:৪০, ১২ মে ২০২১

আপডেট: ০৫:৪০, ১২ মে ২০২১

নিজস্ব প্রতিবেদক: করোনা অতিমারীতে ক্ষতিগ্রস্ত সারাদেশে নন-এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ৫১ হাজার ২৬৬ জন শিক্ষক ও ১০ হাজার ২০৪ জন কর্মচারীকে আর্থিক অনুদান দেওয়া হবে। এরমধ্যে প্রত্যেক শিক্ষকরা পাবেন পাঁচ হাজার টাকা করে আর প্রত্যেক কর্মচারীরা পাবেন আড়াই হাজার টাকা করে। 

করোনার কারণে নন-এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ থাকায় প্রতিষ্ঠানগুলোর শিক্ষক কর্মচারীরা আর্থিক সংকটের ভেতর পড়েছে। আর্থিক সংকটের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নন-এমপিও ভুক্ত প্রতিষ্ঠানগুলোর শিক্ষক-কর্মচারীদের এবং কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসাগুলোর নন-এমপিও ভুক্ত প্রতিষ্ঠানগুলোর শিক্ষক-কর্মচারীদের এককালীন আর্থিক সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে নন-এমপিও ভুক্ত কারিগরি, মাদরাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানের ৫১ হাজার ২৬৬ জন শিক্ষক প্রত্যেকে পাঁচ হাজার টাকা হারে এবং ১০ হাজার ২০৪ জন কর্মচারী প্রত্যেকে আড়াই হাজার টাকা হারে সর্বমোট ২৮ কোটি ১৮ লাখ ৪০ হাজার টাকার আর্থিক অনুদান পাবেন।

এর আগে, প্রধানমন্ত্রী তহবিল হতে ১৩ হাজার ৯২৯টি কওমি মাদ্রাসার এতিম ও দুঃস্থদের জন্য ১৬ কোটি ৯৪ লাখ ৭০ হাজার টাকা এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন নন-এমপিও ভুক্ত প্রতিষ্ঠানের ৮০ হাজার ৭৪৭ জন শিক্ষক এবং ২৫ হাজার ৩৮ জন কর্মচারীর অন্তর্ভুক্ত করে ৪৬ কোটি ৬৩ লাখ ৩০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করেছেন।
 

MHR/MSI

এই বিভাগের আরো খবর

রাবিতে ভিসি'র বাসভবনে তালা

রাজশাহী সংবাদদাতা: রাজশাহী...

বিস্তারিত
ঢেলে সাজানো হচ্ছে পাঠ্যক্রম

রীতা নাহার: প্রাক-প্রাথমিক থেকে...

বিস্তারিত
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য 

নিজস্ব প্রতিবেদক: রংপুর বেগম রোকেয়া...

বিস্তারিত
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিস খুলবে ১৩ জুন

রাজশাহী সংবাদদাতা: আগামী ১৩ই জুন থেকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *