চীন থেকে ৪-৫ কোটি ডোজ টিকা কেনার পরিকল্পনা

প্রকাশিত: ০১:০১, ১১ মে ২০২১

আপডেট: ০৩:৫২, ১১ মে ২০২১

নিজস্ব প্রতিবেদক: সরকার চীন থেকে চার থেকে পাঁচ কোটি ডোজ করোনা টিকা কেনার পরিকল্পনা করছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ মঙ্গলবার (১১ই মে) বেলা ১১টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় নেপালকে করোনা সামগ্রী উপহার দেওয়ার অনুষ্ঠানে তিনি একথা বলেন। 

এসময় মন্ত্রী বলেন, চীন থেকে অন্তত চার/পাঁচ কোটি ডোজ টিকা কেনার পরিকল্পনা রয়েছে। যা কিনতে পারলে ডিসেম্বরের আগে আসবে বলে আশা স্বাস্থ্যমন্ত্রীর।

মন্ত্রী বলেন, চীন থেকে আগামীকাল টিকা আসবে। দ্বিতীয় ডোজ যাতে নিশ্চিত করা যায়, সেভাবে হাতে রেখেই এ টিকা দেওয়া হবে। তিনি বলেন, বাংলাদেশে ভ্যাকসিন ট্রায়ালের খরচ আমাদেরই দিতে বলেছিল চীন, যেটা পৃথিবীতে বিরল। কিন্তু তখনই বাংলাদেশ জানিয়ে রেখেছিল পরবর্তী সময়ে তাদের থেকে টিকা কেনা হবে।

জাহিদ মালেক বলেন, আমাদের পররাষ্ট্র নীতি, আমরাই ঠিক করবো, চীনা রাষ্ট্রদূত কি বললো সেটাকে আমরা গুরুত্ব দিচ্ছি না। তিনি বলেন, আমরা চাই সব দেশই যেন ভ্যাক্সিন পায়। ধনী দেশ পাবে পিছিয়ে থাকা দেশ পাবে না, এটা আমরা চাই না। সব দেশই একসঙ্গে এ মহামারি কাটিয়ে উঠুক আমরা চাই।

জাহিদ মালেক বলেন, প্রতিবেশী দেশ ভারতে করোনায় মৃত্যু বেড়েছে। জনগণের সচেতনতার সঙ্গে সরকারি দিক নিদের্শনা বাড়াতে হবে। কোনো রাষ্ট্র বা দেশ এ অতিমারি থেকে একা বের হয়ে আসতে পারবে না।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ছাড়াও নেপা‌লের ঢাকায়‌ নিযুক্ত রাষ্ট্রদূত বংশীধর মিশরা, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান মিয়া উপস্থিত ছিলেন।

MSI/MSI

এই বিভাগের আরো খবর

কালিহাতী পৌরসভায় ৭ দিনের লকডাউন

টাঙ্গাইল সংবাদদাতা : করোনাভাইরাসের...

বিস্তারিত
এনআইডি নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: সরকারি সিদ্ধান্ত...

বিস্তারিত
দেশে আরো ৮১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৫৮

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে...

বিস্তারিত
ঢাকামুখী মানুষের ভোগান্তি 

নিজস্ব প্রতিবেদক: করোনা সংক্রমণ বেড়ে...

বিস্তারিত
তৃতীয় দিনের মত বিচ্ছিন্ন ঢাকা

নিজস্ব প্রতিবেদক: সরকারি...

বিস্তারিত
‘ব্যক্তি জীবনে ভিন্ন মেজাজের ছিলেন বঙ্গবন্ধু’

গোলাম মোর্শেদ: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *