লেখক ও সাংবাদিক আহমেদ মুসা আর নেই

প্রকাশিত: ০৪:৫৭, ১৮ এপ্রিল ২০২১

আপডেট: ০৪:৫৭, ১৮ এপ্রিল ২০২১

নিজস্ব প্রতিবেদক: বিশিষ্ট লেখক ও সাংবাদিক আহমেদ মুসা (৭০) ইন্তেকাল করেছেন। গতকাল (শনিবার) বিকালে যুক্তরাষ্ট্রের কানসাসের সেন্ট লুকস হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আহমেদ মুসা ক্যান্সারে ভুগছিলেন।

স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। পরিবারের সবাই যুক্তরাষ্ট্রের কানসাসেই অবস্থান করছেন। তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী, সেখানেই তাকে দাফন করা হবে। 

মরহুমের ছোট ভাই ইউসূফ আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য জানান।  আহমেদ মুসা একাধারে সাংবাদিক, সাহিত্যিক, নাট্যকার ও গবেষক ছিলেন। এছাড়া তিনি জাতীয় গ্রন্থকেন্দ্র এবং বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি বিএনপির সাবেক সহ প্রচার সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। অনেক জনপ্রিয় নাটক, গল্প এবং রাজনৈতিক ও গবেষণাধর্মী বইয়ের লেখক ছিলেন তিনি।

আহমেদ মুসার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক শোকবার্তায় তিনি বলেন, 'আহমেদ মুসা ছিলেন সবার কাছে অত্যন্ত পরিচিতজন। তাঁর মৃতুতে দেশ একজন বরেণ্য সাংবাদিক ও বিশিষ্ট লেখককে হারাল, এ শূন্যস্থান সহজে পূরণ হওয়ার নয়'।

MSI/MSI

এই বিভাগের আরো খবর

ফখরুলের বক্তব্য প্রত্যাখ্যান কাদেরের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের...

বিস্তারিত
হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী

নিজস্ব প্রতিবেদক: প্রায় দুই মাস পর...

বিস্তারিত
ঘরে ঘরে সচেতনতা গড়ে তোলার আহ্বান কাদেরের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ...

বিস্তারিত
করোনা নেগেটিভ হলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর...

বিস্তারিত
গাছ রক্ষায় সজাগ সরকার: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *