চিত্রনায়ক ওয়াসিম আর নেই

প্রকাশিত: ০১:২৬, ১৮ এপ্রিল ২০২১

আপডেট: ১১:২৯, ১৮ এপ্রিল ২০২১

নিজস্ব প্রতিবেদক : চিত্রনায়ক মেজবাহ উদ্দীন আহমেদ ওয়াসিম মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন ওয়াসিম। শনিবার দিবাগত রাতে অসুস্থতা বাড়লে রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় তাকে। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওয়াসিমের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের চলচ্চিত্র অঙ্গণে। 

সত্তর ও আশির দশকে বাংলা চলচ্চিত্রে সোনালি সময়ের চিত্রনায়ক মেজবাহ উদ্দীন ওয়াসিম। ফোক ফ্যান্টাসি ও অ্যাকশন ঘরাণার চলচ্চিত্রে শীর্ষ নায়কদের মধ্যে অন্যতম ছিলেন তিনি। তবে, ঢাকাই সিনেমার জনপ্রিয় এই অভিনেতা আর নেই। 

গেলো কয়েক বছর ধরেই কিডনি রোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন তিনি। মাসখানেক ধরে হাটাচলাও করতে পারছিলেন না। শনিবার দিবাগত রাতে হঠাৎ করে অসুস্থতা বেড়ে যাওয়ায় তাকে নেয়া হয় রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ  হাসপাতালে। সেখানেই দায়িত্বর চিকিৎসক মৃত ঘোষণা করেন ৭৪ বছর বয়সী ওয়াসিমকে।

ওয়াসিমের মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে যান চলচ্চিত্রাঙ্গণের সহকর্মীরা। এই মৃত্যু দেশের চলচ্চিত্র অঙ্গণের অপূরণীয় ক্ষতি বলে জানান তারা। রোববার বাদ জোহর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে ওয়াসিমের প্রথম নামাজে জানাজা।

১৯৭২ সালে প্রখ্যাত নির্মাতা এস এম শফীর 'ছন্দ হারিয়ে গেলো' চলচ্চিত্রের সহকারী পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেন মেজবাহ উদ্দীন আহমেদ। ওই চলচ্চিত্রে ছোট একটি চরিত্রে অভিনয়ও করেন। তবে, নায়ক হিসেবে অভিষেক ১৯৭৪ সালে 'রাতের পর দিন' চলচ্চিত্রে মধ্য দিয়ে। নায়ক হিসেবে তার পরিচয় ওয়াসিম নামেই। 

সত্তর ও আশির দশকজুড়ে বহু দর্শকনন্দিত চলচ্চিত্র উপহার দিয়েছেন ওয়াসিম। অভিনয় করেছেন ‘রাজ দুলারী’, ‘যখন বৃষ্টি এলো’, ‘দোস্ত দুশমন’, ‘মানসী’, ‘দুই রাজকুমার’, ‘সওদাগর’, ‘জিঘাংসা’, ‘কে আসল কে নকল’, ‘বাহাদুর’, ‘ইমান’সহ শতাধিক হিট ছবিতে।

ওয়াসিমের জন্ম ১৯৪৭ সালের ২৩শে মার্চ, চাঁদপুরের উত্তর মতলবে। তিনি বিয়ে করেছিলেন অভিনেত্রী রোজির ছোট বোনকে। তার এক ছেলে ও এক মেয়ে। এরমধ্যে স্ত্রী ও মেয়ে মারা গেছেন। বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় এই অভিনেতা চিরবিদায় নিলেও, চির অম্লান থাকবেন ভক্ত ও শুভ্যানুধায়ীদের স্মৃতিতে।
 

NS/KHR

এই বিভাগের আরো খবর

ঈদে ১৭টি প্রেক্ষাগৃহে ‘বিশ্বসুন্দরী’ 

বিনোদন ডেস্ক: সিয়াম-পরীমনি জুটির...

বিস্তারিত
ঈদে বৈশাখীর পর্দায় বর্ণিল অনুষ্ঠানমালা

ফারহানা জুঁথী: ঈদ উপলক্ষে সাতদিনের...

বিস্তারিত
হলিউডে মুক্তি পাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র

ফারহানা জুঁথী: প্রথমবারের মতো হলিউডে...

বিস্তারিত
ঈদে আসছে ঈশান মিত্রের নতুন গান

নিজস্ব প্রতিবেদক: ঈদে বাঙালিদের বাড়ি...

বিস্তারিত
সুবীর নন্দীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

বিনোদন ডেস্ক: বরেণ্য সংগীতশিল্পী...

বিস্তারিত
কলকাতায় কঙ্গনার বিরুদ্ধে মামলা 

বিনোদন ডেস্ক: জনপ্রিয় বলিউড...

বিস্তারিত
কিংবদন্তী সঙ্গীত শিল্পী মান্না দে’র জন্মদিন

বিনোদন ডেস্ক: উপমহাদেশের কিংবদন্তী...

বিস্তারিত
করোনা আক্রান্ত রণধীর কাপুর হাসপাতালে

অনলাইন ডেস্ক: এবার করোনায় আক্রান্ত...

বিস্তারিত
ঝড় তুলেছে সালমান-দিশার ‘সিটি মার’

অনলাইন ডেস্ক: দীর্ঘ অপেক্ষার পর গত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *