বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায়: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০১:০০, ১৭ এপ্রিল ২০২১

আপডেট: ০১:০০, ১৭ এপ্রিল ২০২১

নিজস্ব প্রতিবেদক: জিয়াউর রহমান মুজিবনগর সরকারের অধীনে চারশ' টাকা বেতনে চাকুরি করতেন বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।
 
আজ শনিবার (১৭ এপ্রিল) মুজিবনগর দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে দলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘বিএনপি অনেক কিছুই পালন করে না। তারা বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে না, ৭ই মার্চ পালন করে না, মুজিবনগর দিবসও পালন করে না। এতেই প্রমাণিত হয় তারা ইতিহাসকে অস্বীকার করতে চায়।’

‘আজ বাংলাদেশের প্রথম সরকার গঠনের সুবর্ণজয়ন্তী’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে উপরাষ্ট্রপতি, তাজউদ্দীন আহমদকে প্রধানমন্ত্রী করে সরকার গঠিত হয়েছিল। এই সরকারের অধীনেই পরিচালিত হয় মুক্তিযুদ্ধ। যুদ্ধের সেক্টর কমান্ডারসহ অন্যান্যরা এই সরকারের অধীনেই মুক্তিযুদ্ধ পরিচালনা করেছিলেন। জিয়াউর রহমানও মুজিবনগর সরকারের অধীনে চারশ’ টাকা বেতনে সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেছেন। অথচ ঐতিহাসিক দিবসটিই তারা পালন করে না।’

স্বাধীনতাবিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক গোষ্ঠীর মূল পৃষ্ঠপোষক বিএনপি উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, অসাম্প্রদায়িক চেতনায় দেশকে এগিয়ে নেয়াই বাংলাদেশের প্রথম সরকার গঠনের সুবর্ণজয়ন্তীর প্রত্যয়।

MHS/BDB

এই বিভাগের আরো খবর

ফখরুলের বক্তব্য প্রত্যাখ্যান কাদেরের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের...

বিস্তারিত
হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী

নিজস্ব প্রতিবেদক: প্রায় দুই মাস পর...

বিস্তারিত
ঘরে ঘরে সচেতনতা গড়ে তোলার আহ্বান কাদেরের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ...

বিস্তারিত
করোনা নেগেটিভ হলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর...

বিস্তারিত
গাছ রক্ষায় সজাগ সরকার: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *