প্রতীকী মঙ্গল শোভাযাত্রা 

প্রকাশিত: ০১:০৮, ১৪ এপ্রিল ২০২১

আপডেট: ০১:০৮, ১৪ এপ্রিল ২০২১

নিজস্ব প্রতিবেদক: বাংলা নতুন বছরকে বরণ করে নিতে এবার প্রতীকী মঙ্গল শোভাযাত্রা করা হয়েছে। বুধবার (১৪ এপ্রিল) সকালে চারুকলা অনুষদ প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে এই মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়। এবারের মঙ্গল শোভাযাত্রার প্রতিপাদ্য ‘কাল ভয়ঙ্করের বেশে আসে ঐ সুন্দর’। 

মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর আখতারুজ্জামান, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ডক্টর এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডক্টর মোহাম্মদ রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ডক্টর নিজামুল হক ভূঁইয়া। এছাড়া চারুকলা অনুষদের স্বল্প সংখ্যক শিক্ষক-শিক্ষার্থীও মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন।

এসময়, অধ্যাপক আখতারুজ্জামান বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে এবার বাংলা নববর্ষের আগমন ঘটল। তবে, কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অত্যন্ত সীমিত পরিসরে বাংলা নববর্ষ উদযাপন করতে হচ্ছে। প্রতীকী মঙ্গল শোভাযাত্রার আয়োজন করায় চারুকলা অনুষদকে ধন্যবাদ জানান তিনি। 

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, বিশ্ব ঐতিহ্যের অন্তর্ভূক্ত মঙ্গল শোভাযাত্রা করোনা মহামারির কারণে উৎসবমূখর পরিবেশে উদযাপন করা সম্ভব হচ্ছে না। আগামীতে করোনামুক্ত বাংলাদেশে আগের উৎসাহ উদ্দীপনায় বাংলা নববর্ষ উদযাপন করার আশা প্রকাশ করেন তিনি। 
 

MHS/BDB

এই বিভাগের আরো খবর

ঈদ জামাতে করোনা থেকে মুক্তির প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক: করোনা অতিমারীর...

বিস্তারিত
ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

নিজস্ব প্রতিবেদক: এক মাস সিয়াম সাধনার...

বিস্তারিত
‘দেশ ও মানুষের কল্যাণে আত্মনিয়োগ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল ফিতর...

বিস্তারিত
দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১২৯০

নিজস্ব প্রতিবেদক: দেশে অতিমারি করোনা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *