যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতে বেপরোয়া করোনা

প্রকাশিত: ০৯:২১, ১১ এপ্রিল ২০২১

আপডেট: ০৯:২১, ১১ এপ্রিল ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে গেল একদিনে করোনা অতিমারিতে প্রাণ গেছে ১১ হাজারের বেশি মানুষের। এ পর্যন্ত প্রাণহানি ২৯ লাখ ৪১ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৩ কোটি ৬১ লাখের বেশি মানুষ। এদিকে, কয়েকদিন ধরে দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে ভারত। দেশটিতে গেলো দিনে নতুন রোগী শনাক্ত হয়েছে দেড় লাখের বেশি। তবে, সবচেয়ে বেশি আক্রান্ত এবং প্রাণহানি এখনও পর্যন্ত যুক্তরাষ্ট্রে। 

টিকাদান কর্মসূচি এবং লকডাউনসহ নানা বিধিনিষেধ আরোপের পরও কমছে না অতিমারি করোনার সংক্রমণ ও প্রাণহানি। বিশ্বে প্রতিদিন গড়ে প্রাণ যাচ্ছে ১০ হাজারের বেশি মানুষের। গেল দিনেও মৃত্যু হয়েছে ১১ হাজার ২শ’র বেশি। এনিয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৯ লাখ ৩৯ হাজার। সেইসাথে পাল­া দিয়ে বাড়ছে সংক্রমণ। এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৩ কোটি ৬০ লাখের বেশি মানুষ। 

ভারতে সংক্রমণ বাড়ছে আশঙ্কাজনক হারে, কয়েকদিন ধরে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে যাচ্ছে। এমনকি দৈনিক আক্রান্তের সংখ্যায় সবেচেয়ে বিপর্যস্ত দেশ যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকেও ছাড়িয়ে গেছে ভারত। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে সর্বোচ্চ দেড় লাখের বেশি। এনিয়ে সংক্রমণ ১ কোটি সাড়ে ৩৩ লাখ ছাড়িয়েছে, প্রাণহানি হয়েছে ১ লাখ ৬৯ হাজারের বেশি মানুষের। 

এ পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে পৌনে ৬ লাখ মৃত্যু ও সংক্রমিত হয়েছে সোয়া তিন কোটির বেশি বাসিন্দা। আর আক্রান্ত ও মৃত্যুর তালিকার দ্বিতীয়, ব্রাজিলে মৃত্যু বাড়ছে উদ্বেগজনক হারে। দেশটিতে গেল দিনেও প্রাণ গেছে আড়াই হাজারের বেশি মানুষের। এনিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা সাড়ে তিন লাখ ছাড়ালো। 
 

TEJ/JP

এই বিভাগের আরো খবর

যেভাবে প্রাণ বাঁচলো ৭৩ করোনা রোগীর

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের কলকাতার...

বিস্তারিত
সৌদি আরবে ঈদ বৃহস্পতিবার

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরব ও...

বিস্তারিত
রাশিয়ায় স্কুলে বন্দুক হামলায় নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার কাজানে...

বিস্তারিত
ইসরায়েলি হামলায় ২৪ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের গাজা...

বিস্তারিত
জেরুজালেমে আবারো সংঘর্ষ, শতাধিক আহত

আন্তর্জাতিক ডেস্ক: জেরুজালেমে...

বিস্তারিত
শপথ নিলো মমতার মন্ত্রিসভা

আন্তর্জাতিক ডেস্ক: টানা তৃতীয়বার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *