১২ই ও ১৩ই এপ্রিল কোন নিয়মে চলবে? 

প্রকাশিত: ০৯:৪৪, ১০ এপ্রিল ২০২১

আপডেট: ১০:০০, ১০ এপ্রিল ২০২১

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের দেয়া বিধিনিষেধের সাত দিন শেষ হচ্ছে ১১ই এপ্রিল রোববার। এরপর ১৪ই এপ্রিল থেকে ‘কঠোর লকডাউনে’ যাচ্ছে সরকার। তবে এর আগের দুই দিন, ১২ই ও ১৩ই এপ্রিল কোন নিয়মে চলবে? জনমনে এ নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বৈশাখী  টেলিভিশনকে জানিয়েছেন, ১৪ই এপ্রিলের আগ পর্যন্ত বর্তমান নিয়মেই চলবে। তবে এই বিষয়ে সরকারের আনুষ্ঠানিক সিদ্ধান্ত হবে রোববারের (১১ই এপ্রিল) বৈঠকে। সেক্ষেত্রে রোববারের (১১ই এপ্রিল) মধ্যেই জানা যাবে ১২ই ও ১৩ই এপ্রিল কোন নিয়মে চলবে সবকিছু।

এদিকে স্বাস্থ্যখাতের বিশেষজ্ঞরা বলছেন, সরকারি বিধিনিষেধ আর কঠোর লকডাউনের মাঝখানে যে দু'টি দিন রয়েছে, সে সময় স্বাভাবিক পরিস্থিতি থাকলে মানুষ গ্রামের দিকে ছুটবে। তখন করোনার সংক্রমণ আরও ছড়িয়ে পড়তে পারে। এ জন্য এই দুই দিনের বিষয়েও সরকারকে কঠোর অবস্থানে থাকার পরামর্শ তাঁদের। 

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানিয়েছেন , ১২ই ও ১৩ই এপ্রিল গাড়ি চলাচলের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী চলবেন তারা। 

করোনার সংক্রমণ মোকাবেলায় ৫ই এপ্রিল থেকে সারাদেশে কার্যকর করা হয় সরকারি বিধিনিষেধ। তবে এখন দূরপাল্লার গণপরিবহন ছাড়া প্রায় সবকিছুই চলছে। সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন, দোকানপাট এবং শপিংমলও সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত খোলা। শিল্পকলকারখানা এবং সরকারি-বেসরকারি অফিসেও শর্তসাপেক্ষে কাজ চলছে। 

ঢিলেঢালা এমন বিধিনিষেধে ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। বরং করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর সাম্প্রতিক  ঊর্ধ্বগতি অব্যাহত আছে। করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ডসংখ্যক ৭৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন রোগী শনাক্ত হয়েছে ৫ হাজার ৩৪৩ জন। আজ শনিবার (১০ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

JCD/JP

এই বিভাগের আরো খবর

আগামীকাল দেশে পবিত্র ঈদুল ফিতর

নিজস্ব প্রতিবেদক: দেশের আকাশে কোথাও...

বিস্তারিত
সন্ধ্যায় চাঁদ দেখা কমিটির বৈঠক

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল ফিতর...

বিস্তারিত
ঢাকায় পৌঁছেছে চীনের উপহারের করোনা টিকা

নিজস্ব প্রতিবেদক: চীনের উপহার দেয়া ৫...

বিস্তারিত
পুলিশের ১১ কর্মকর্তার বদলি ও পদায়ন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ পুলিশের...

বিস্তারিত
হাওরে বোরো ধান কাটা শতভাগ শেষ : কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: হাওরে শতভাগ বোরো...

বিস্তারিত
আকাশ পথে বেড়েছে যাত্রীর চাপ

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে সড়ক ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *