শীতলক্ষ্যা থেকে ২৯ জনের মরদেহ উদ্ধার

প্রকাশিত: ১১:৫১, ০৫ এপ্রিল ২০২১

আপডেট: ১০:৪০, ০৫ এপ্রিল ২০২১

ডেস্ক প্রতিবেদন: নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ২৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ সোমবার (০৫ এপ্রিল) অবস্থান শনাক্ত করার পর লঞ্চটি তীরে নিয়ে যাওয়া হয়েছে।বিআইডাব্লিউটিএ’র ফায়ার সার্ভিসের সবশেষ তথ্যমতে, ২৯ জনের মরদেহ তারা উদ্ধার করেছে।

নিহতরা হলেন- মুন্সিগঞ্জে কোর্টগাও এলাকার উত্তর চর মসুরার পখিনা (৪৫), একই এলাকার বিথী (১৮) ও তার এক বছর বয়সী মেয়ে আরিফা, দোলা বেগম (৩৪), মুন্সীগঞ্জ সদরের রুনা আক্তার (২৪), মোল­াকান্দির সোলেমান বেপারী (৬০) ও তার স্ত্রী বেবী বেগম (৬০), মালপাড়ার সুনিতা সাহা (৪০) ও তার ছেলে বিকাশ (২২), সদরের প্রতিমা শর্মা (৫৩), মোল­াকান্দি চর কিশোরগঞ্জের মোঃ শামসুদ্দিন (৯০) ও তার স্ত্রী রেহেনা বেগম (৬৫), বরিশালের উটরা উজিরপুরের হাফিজুর রহমান (২৪), তার স্ত্রী তাহমিনা (২০) এবং এক বছর বয়সী শিশুপুত্র আবদুল­াহ, মুন্সীগঞ্জের দক্ষিণ কেওয়ারের নারায়ন দাস (৬৫) ও তার স্ত্রী পার্বতী দাস (৪৫), নারায়ণগঞ্জের বন্দরের কল্যান্দী এলাকার আজমির (২) (ঘটনার সময় সে দাদা সাইফুল ইসলামের সঙ্গে ছিলো, দাদা সাইফুল বেঁচে গেছেন), মুন্সীগঞ্জ সদরের শাহ আলম মৃধা (৫৫), একই এলাকার মহারানী (৩৭), ঢাকার শনির আখড়া এলাকার আনোয়ার হোসেন (৪৫), তার স্ত্রী মাকসুদা বেগম (৩০) ও তাদের ৭ মাস বয়সী মেয়ে মানসুরা, মুন্সীগঞ্জ সদরের ছাউদা আক্তার লতা (১৮), শরীয়তপুরের নড়িয়ার আবদুল খালেক (৭০), ঝালকাঠির কাঁঠালিয়ার মোছাঃ জিবু (১৩), মুন্সীগঞ্জের খাদিজা বেগম (৫০), নারায়ণগঞ্জের বন্দরের দক্ষিন সাবদির নুরু মিয়ার ছেলে মোঃ নয়ন (১৯) ও সাদিয়া (১১)।

এর আগে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে রোববারের লঞ্চডুবির ঘটনায় সেদিনই উদ্ধার করা হয় পাঁচজনের মৃতদেহ। এরপর আরো ২৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে উদ্ধারকারী দল শীতলক্ষায় ডুবে যাওয়া লঞ্চটির অবস্থান শনাক্ত করতে সক্ষম হন। পরে লঞ্চটিকে তুলে তীরে নিয়ে যাওয়ার পর ২৩ জনের মরদেহ উদ্ধার করা হয়।

দুর্ঘটনার পর থেকেই উদ্ধার অভিযান শুরু করেন নৌ-পুলিশ, ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও কোস্ট গার্ডের কর্মীরা। সোমবার দুপুরে তা সমাপ্ত ঘোষণা করা হয়।

লঞ্চডুবির ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। রোববার সন্ধ্যায় অর্ধশত যাত্রী নিয়ে ‘এম ভি রাবিতা আল হাসান’ নামের লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জ যাচ্ছিলো। শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় একটি লাইটারেজ জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে যায়।

এদিকে পদ্মায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে রোববার রাতে এমভি নূর ই আয়েশা নামের একটি লঞ্চ ডুবে যাওয়ার উপক্রম হয়। তবে শেষ পর্যন্ত লঞ্চটিকে কাছের একটি চরে নোঙর করানো হয়। উদ্ধার করা হয় লঞ্চটির যাত্রীদের।

অন্যদিকে রোববার সন্ধ্যায় গাইবান্ধাসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড়ে ৭ নারীসহ ১২ জনের মৃত্যু হয়েছে।

MHS/JP

এই বিভাগের আরো খবর

লক্ষ্মীপুরে সয়াবিন চাষে সাফল্য

লক্ষ্মীপুর সংবাদদাতা: লক্ষ্মীপুরে...

বিস্তারিত
কক্সবাজারে ‘মিনি সুন্দরবন’!

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারে...

বিস্তারিত
ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

নিজস্ব প্রতিবেদক: এক মাস সিয়াম সাধনার...

বিস্তারিত
কূপে নেমে দুই শ্রমিকের মৃত্যু

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত
ভারত ফেরত করোনা রোগীর মৃত্যু

সিলেট সংবাদদাতা: সিলেটে ভারত ফেরত এক...

বিস্তারিত
গাজীপুরে গৃহবধূর মরদেহ উদ্ধার

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের...

বিস্তারিত
ইসরায়েলি হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

বরিশাল সংবাদদাতা: ফিলিস্তিনের গাজা...

বিস্তারিত
যশোরে ছুরিকাঘাতে একজন খুন

যশোর সংবাদদাতা: যশোরের চৌগাছায়...

বিস্তারিত
যশোরে কোয়ারেন্টিনে কিডনী রোগীর মৃত্যু

যশোর সংবাদদাতা: যশোরে প্রাতিষ্ঠানিক...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *