জনকন্ঠ সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ আর নেই

প্রকাশিত: ০৯:০০, ২২ মার্চ ২০২১

আপডেট: ১১:৫১, ২২ মার্চ ২০২১

নিজস্ব প্রতিবেদক: দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক আতিক উল্লাহ খান মাসুদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ (সোমবার) ভোরে শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দিলে বাসা থেকে রাজধানীর একটি হাসপাতালে নেয়ার পথেই তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।

জনকণ্ঠ প্রত্রিকার বিশেষ প্রতিবেদক তপন বিশ্বাস বৈশাখী টেলিভিশনকে আতিকুল্লাহ খানের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, তার কোনো শারীরিক জটিলতা ছিল না। আগের দিনও (রোববার) অফিস করেছেন। আজ ভোরে হঠাৎ তার শ্বাসকষ্ট সমস্যা দেখা দিলে হাসপাতালে নেয়ার পথেই তিনি মারা যান।

বিশিষ্ট সাংবাদিক ও দৈনিক জনকণ্ঠের সম্পাদক আতিক উল্লাহ খান মাসুদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ। রাষ্ট্রপতি মরহুম আতিক উল্লাহ খান মাসুদ এর রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শোক প্রকাশ করেছেন আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে। প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আতিক উল্লাহ খান মাসুদের ব্যক্তিগত সহকারী জানান, আজ বাদ যোহর ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ রাখা হবে বারডেমের হিমঘরে। আতিক উল্লাহ খানের দুই ছেলে দেশে ফেরার পর তার দাফনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলেও জানান তিনি।

আতিক উল্লাহ খান মাসুদের সম্পাদনায় ১৯৯৩ সালে প্রকাশিত হয় দৈনিক জনকণ্ঠ। বাংলাদেশের সংবাদপত্র জগতে আলোড়ন তুলে আতিকুল্লাহ খান মাসুদও আসেন তুমুল আলোচনায়।


 

এই বিভাগের আরো খবর

বাধা উঠলো বিএফইউজে নির্বাচন অনুষ্ঠানে

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ফেডারেল...

বিস্তারিত
রফিকুল হক দাদুভাই আর নেই

নিজস্ব প্রতিবেদক: প্রবীণ সাংবাদিক,...

বিস্তারিত
করোনায় প্রাণ গেল সাংবাদিক অরুণ বসুর

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে...

বিস্তারিত
সরকারকে অ্যাটকোর সাধুবাদ

নিজস্ব প্রতিবেদক: দেশীয় টেলিভিশন...

বিস্তারিত
বগুড়ায় তিন প্রবীণ সাংবাদিককে পদক প্রদান

বগুড়া সংবাদদাতা: বগুড়ায় সাংবাদিক...

বিস্তারিত
গণমাধ্যমের উপর তালেবানের বিধিনিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *