২৯টি পৌরসভায় বিজয়ী হলেন যারা

প্রকাশিত: ১০:৪০, ২৮ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০৫:৪৫, ২৮ ফেব্রুয়ারি ২০২১

ডেস্ক প্রতিবেদন: শেষ ধাপের ২৯টি পৌরসভা নির্বাচনের বেসরকারি ফলাফলে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীরা ২৬টি পৌরসভায় বিজয়ী হয়েছেন। আর বগুড়া পৌরসভায় জয়ী হয়েছেন বিএনপি’র প্রার্থী।

এছাড়া দুটিতে জিতেছেন স্বতন্ত্র প্রার্থীরা। এই ধাপে ৩১ টি পৌরসভায় নির্বাচন হওয়ার কথা থাকলেও চট্টগ্রামের রাউজান পৌরসভায় সকল পদে একক প্রার্থী থাকায় সেখানে ভোট হয়নি। আর মাদারীপুরের শিবচর এবং চট্টগ্রামের মীরসরাই পৌরসভায় মেয়র পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগের বিজয়ীরা
পৌরসভাগুলোতে আওয়ামী লীগের যে প্রার্থীরা জয় পেয়েছেন, তাঁরা হলেন চট্টগ্রামের বারইয়ারহাটে মোহাম্মদ রেজাউল করিম, রাঙ্গুনিয়ায় শাহজাহান সিকদার, জামালপুর সদরে মোহাম্মদ ছানোয়ার হোসেন, মাদারগঞ্জে মির্জা গোলাম কিবরিয়া ও ইসলামপুরে আবদুল কাদের সেখ।

রাজশাহীর চারঘাটে জিতেছেন একরামুল হক, দুর্গাপুরে তোফাজ্জাল হোসেন, চাঁদপুরের মতলবে আওলাদ হোসেন, শহরাস্তিতে হাজি আবদুল লতিফ।

ভোলা পৌরসভার মেয়র হয়েছেন মোহাম্মদ মনিরুজ্জামান আর চরফ্যাশনে মো. মোর্শেদ। ঝিনাইদহের কালীগঞ্জে জিতেছেন আশরাফুল আলম আর মহেশপুরে আবদুর রশিদ খান।

যশোরের কেশবপুরে জিতেছেন রফিকুল ইসলাম, মাদারীপুর সদরে খালিদ হোসেন ইয়াদ এবং লক্ষ্মীপুরের রায়পুর গিয়াস উদ্দিন রুভেল ভাট।

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আবদুর রশিদ খান, হবিগঞ্জ সদরে আতাউর রহমান, মানিকগঞ্জের সিঙ্গাইরে আবু নাঈম মো. বাশার, কিশোরগঞ্জের ভৈরবে ইফতেখার হোসেন জয়লাভ করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া সদরে নায়ার কবির, জয়পুরহাটে মোস্তাফিজুর রহমান ওরফে মোস্তাক, ময়মনসিংহের নান্দাইলে রফিক উদ্দিন ভূঁইয়া, গাজীপুরের কালীগঞ্জে এস এম রবীন হোসেন, নীলফামারীর সৈয়দপুরে রাফিকা আকতার জাহান বেবী নির্বাচিত হয়েছেন।

বিপুল ব্যবধান
যে ২৮টি পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থীরা জিতেছেন, সেগুলোর বেশিরভাগেই ভোটের ব্যবধান ছিল বিপুল। চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র শাহজাহান সিকদার ১৪ হাজার ৮০৪ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হেলাল উদ্দিন শাহ পেয়েছেন মোটে ২২১ ভোট। ভোলার চরফ্যাশন পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী মো. মোরশেদ ১৪ হাজার ৯১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হুমায়ুন কবির (কবির সিকদার) পেয়েছেন ৭৪৬ ভোট।

নাইদহের মহেশপুর পৌরসভায় নৌকা প্রতীকের আবদুর রশিদ খান পেয়েছেন ১৩ হাবার ৫৯৮ ভোট, আর ধানের শীষের আমিরুল ইসলাম খান পেয়েছেন ১ হাজার ৫৫ ভোট।

উল্লেখ্য, দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই ভোট অনুষ্ঠিত হয়। অনিয়মের অভিযোগে তিনটি পৌরসভায় বিএনপি এবং একটিতে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ভোট বর্জন করেছেন। নীলফামারীর সৈয়দপুরে সংঘর্ষে একজন নিহত হয়েছে।

এই বিভাগের আরো খবর

ফতুল্লা ইউনিয়নে নির্বাচন হয় না ২ যুগ

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জ...

বিস্তারিত
করোনায় নির্বাচন কর্মকর্তার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত
দেশে ঘোষিত সকল নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতি...

বিস্তারিত
স্থগিত হওয়া চারটি পৌরসভায় ভোটগ্রহণ চলছে

নিজস্ব সংবাদদাতা: স্থগিত হওয়া দেশের...

বিস্তারিত
মামলা জটিলতায় ১৬ বছর হয়নি পৌর নির্বাচন 

নাটোর সংবাদদাতা: মামলা জটিলতায়...

বিস্তারিত
লক্ষীপুর-২ আসনে মনোনয়নপত্র দাখিল ৩ প্রার্থীর

লক্ষীপুর সংবাদদাতা : লক্ষীপুর-২ আসনের...

বিস্তারিত
লক্ষ্মীপুর-২ আসনে নৌকার প্রার্থী নুরউদ্দিন

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর-২ আসনের...

বিস্তারিত
৩৭১টি ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ৩৭১টি ইউনিয়ন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *