বিচ্ছিন্ন ঘটনায় ২৯ পৌরসভায় ভোটগ্রহণ শেষ

প্রকাশিত: ০৮:২২, ২৮ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০৬:০৩, ২৮ ফেব্রুয়ারি ২০২১

ডেস্ক প্রতিবেদন: দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া দেশের ২০টি জেলার ২৯টি পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। অনিয়মের অভিযোগে তিনটি পৌরসভায় বিএনপি এবং একটিতে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ভোট বর্জন করেছেন। নীলফামারীর সৈয়দপুরে সংঘর্ষে একজন নিহত হয়েছে। রাজশাহীর চারঘাটে ও ব্রাহ্মণবাড়িয়ায় ভোটকেন্দ্রের পাশে ককটেল বিস্ফোরণ করে দুর্বৃত্তরা।

চট্টগ্রামের মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভায় সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে। রোববার সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ভোট দেন নারী ও পুরুষ ভোটাররা। বারইয়ারহাটের দু’টি কেন্দ্রে প্রার্থীর সমর্থকদের মধ্যে বিশৃঙ্খলার চেষ্টা হলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। ভোট দেয়ার পর জয়ের ব্যাপারে আশাবাদ জানান আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থী।

ময়মনসিংহের নান্দাইলের একটি কেন্দ্রে বিশৃঙ্খলা করায় তিন কাউন্সিলর প্রার্থী ও নৌকার সমর্থককে আটক করে পুলিশ।

কিশোরগঞ্জের ভৈরবে মোটরসাইকেল পোড়ানোর মামলায় ভোট কেন্দ্র থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানসহ পুলিশ চার বিএনপি নেতাকে গ্রেফতার করে।

রাজশাহীর চারঘাটে একটি ভোট কেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণের ঘটনায় একজনকে আটক করা হয়েছে। এদিকে, ককটেল নিক্ষেপের ঘটনায় সংশয় প্রকাশ করে ভোট বর্জনের পর নিজের এবং পরিবারের নিরাপত্তা চেয়েছেন চারঘাট পৌরসভার বিএনপি মনোনীত মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল।

ভোট চলাককালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ভোটকেন্দ্রের পাশে ককটেল বিস্ফোরণ করে দুর্বৃত্তরা। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। 

নির্বাচনে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে জামালপুর পৌরসভা ও ঝিনাইদহের মহেশপুরে বিএনপি মনোনীত প্রার্থী ভোট বর্জন করেছেন। ঝিনাইদহের কালীগঞ্জে কাশিপুর ভোটকেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে ৪ জন আহত হয়েছে। পরে ঘটনাস্থলে বিজিবি সদস্যরা লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

নীলফামারীর সৈয়দপুর পৌর নির্বাচনে দুই বিএনপি কাউন্সিলর প্রার্থী ও স্বেচ্ছাসেবক লীগের সমর্থকের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছে। এসময় আরো দুইজন আহত হয়। এদিকে, বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে জাতীয় পার্টির মেয়র প্রার্থী সিদ্দিকুল আলম ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

এই বিভাগের আরো খবর

ফতুল্লা ইউনিয়নে নির্বাচন হয় না ২ যুগ

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জ...

বিস্তারিত
করোনায় নির্বাচন কর্মকর্তার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত
দেশে ঘোষিত সকল নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতি...

বিস্তারিত
স্থগিত হওয়া চারটি পৌরসভায় ভোটগ্রহণ চলছে

নিজস্ব সংবাদদাতা: স্থগিত হওয়া দেশের...

বিস্তারিত
মামলা জটিলতায় ১৬ বছর হয়নি পৌর নির্বাচন 

নাটোর সংবাদদাতা: মামলা জটিলতায়...

বিস্তারিত
লক্ষীপুর-২ আসনে মনোনয়নপত্র দাখিল ৩ প্রার্থীর

লক্ষীপুর সংবাদদাতা : লক্ষীপুর-২ আসনের...

বিস্তারিত
লক্ষ্মীপুর-২ আসনে নৌকার প্রার্থী নুরউদ্দিন

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর-২ আসনের...

বিস্তারিত
৩৭১টি ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ৩৭১টি ইউনিয়ন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *