ভাষার জন্যই জাতির অস্তিত্ব টিকে আছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৭:০০, ২২ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০৮:৩৬, ২২ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধের শহীদদের রক্ত বৃথা যাবে না। সার্বিকভাবে দেশের মানুষকে সমৃদ্ধ করতে কাজ করে যাবে সরকার। দেশের স্বাধীনতাকে অর্থবহ করতে সবাইকে একহয়ে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় এসব বলেন তিনি। মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষ্যে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে যোগ দেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আলোচনায় মাতৃভাষার গুরুত্ব তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বাংলা ভাষার কারণেই টিকে আছে জাতির অস্তিত্ব সংস্কৃতি। দেশের প্রতিটি অর্জনেই রয়েছে সংগ্রাম আর আত্মত্যাগ। এই ইতিহাসকে ধারণ নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

দেশের জনগণের জীবন সার্বিকভাবে উন্নত করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টিকা নিলেও চলমান করোনা অতিমারি থেকে নিজেকে পরিবারকে সুরক্ষিত রাখতে দেশবাসীকে আবারও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

বনানীতে সমাহিত লিলি চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: সর্বস্তরের...

বিস্তারিত
দলাদলি-কোন্দলে জাতি বিভক্ত: ফখরুল

নিজস্ব সংবাতদাতা: রাজনীতিবিদদের...

বিস্তারিত
লিলি চৌধুরীর প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: শহীদ বুদ্ধিজীবী...

বিস্তারিত
ষড়যন্ত্রের শিকার হয়েছি : সামিয়া রহমান

নিজস্ব প্রতিবেদক: অন্যের লেখা কপির...

বিস্তারিত
মহাখালীতে পানির পাম্প উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মহাখালী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *