আজ টিকা নিয়েছেন সাড়ে ৪৬ হাজার জন

প্রকাশিত: ১০:০৯, ০৮ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০৯:১৫, ০৮ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ সারাদেশে চলমান টিকা কার্যক্রমের দ্বিতীয় দিনে টিকা নিয়েছেন আরও ৪৬ হাজার ৫০৯ জন। এদের মধ্যে পুরুষ ৩৫ হাজার ৮৪৩ জন ও নারী ১০ হাজার ৬৬৬ জন। এ নিয়ে রোববার (০৭ ফেব্রুয়ারি) ৩১ হাজার ১৬০ জন এবং সোমবার (৮ ফেব্রুয়ারি) ৪৬ হাজার ৫০৯ জনসহ গত দুদিনে মোট টিকা নিয়েছেন ৭৭ হাজার ৬৬৯ জন। টিকাগ্রহীতাদের মধ্যে ৫৯ হাজার ৭০০ জন পুরুষ ও ১৭ হাজার ৯৬৯ জন নারী রয়েছেন।

আজ সোমবার (০৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এছাড়া টিকা নেয়ার জন্য ‘সুরক্ষা অ্যাপ’র মাধ্যমে ৮ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ৫ লাখ ১২ হাজার পাঁচজন নিবন্ধন করেছেন।

সম্মুখসারির যোদ্ধাদের পাশাপাশি টিকা নিচ্ছেন নিবন্ধিত ৫৫ বছরের বেশি বয়সের নাগরিকরা। রাজধানীসহ বিভিন্ন জেলার মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা সদর হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক হাজারের বেশি কেন্দ্রে চলছে এই কার্যক্রম। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীন ভাবে টিকাদান কার্যক্রম চলবে দুপুর দুইটা পর্যন্ত। 

বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের টিকা নিয়েছেন প্রধান নির্বাচন কমিশনারসহ কর্মকর্তারা। এছাড়া নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের টিকা নিয়েছেন। 

রাজধানীর শ্যামলীতে ২৫০ শয্যাবিশিষ্ট টিবি হাসপাতালে আজ সোমবার করোনার টিকার প্রথম ডোজ নিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। টিকা নেওয়ার পর তিনি কিছু সময় অপেক্ষা করেন। এ সময় তিনি শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন এবং কোনো পরিবর্তন অনুভব করছেন না বলে জানান। এসময় করোনাভাইরাসের টিকা নিয়ে নেতিবাচক প্রচারণায় বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে আহ্বান জানান তিনি।

ভ্যাকসিন বুথে দায়িত্বরত চিকিৎসকরা জানান, “গতকালের চেয়ে আজ টিকা নিতে বেশি মানুষ আসছে। চিকিৎসকদের পাশাপাশি সাধারণ মানুষও আসছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মত শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটেও সোমবার টিকা নেওয়ার ভিড় প্রথম দিনের তুলনায় বেড়েছে।

রোববার নিবন্ধন ডেস্ক অনেকটা ফাঁকা দেখা গেলেও সোমবার সকালে সেখানে কিছুটা ভিড় দেখা যায়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক আলাউদ্দিন আল আজাদ বলেন, রোববার তার হাসপাতালে ২৭০ জন টিকা নিয়েছিলেন, সোমবার এ সংখ্যা বাড়বে বলে তার ধারণা।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছে, অনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচির প্রথম দিনে রাজধানী ঢাকাসহ সারাদেশে টিকা নিয়েছেন ৩১ হাজার ১৬০ জন নাগরিক। এর মধ্যে সামন্য পার্শপ্রতিক্রিয়া দেখা গেছে মাত্র ২১ জনের শরীরে। তবে, তারাও ভালো আছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। 
 

এই বিভাগের আরো খবর

ডিমের পর ভুলেও খাবেন না যেসব খাবার

অনলাইন ডেস্ক: পুষ্টিকর খাবারের মধ্যে...

বিস্তারিত
চট্টগ্রাম পৌঁছেছে সিনোফার্মের টিকা

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রাম...

বিস্তারিত
কাল থেকে আবারো টিকাদান শুরু 

মাবুদ আজমী: প্রায় দুই মাস পর কাল...

বিস্তারিত
কোভ্যাক্স থেকে ১০ লাখ টিকা আসবে আগস্টে

নিজস্ব প্রতিবেদক: কোভ্যাক্স থেকে...

বিস্তারিত
রক্তদানে শরীরে যে সব উপকার হয়

অনলাইন ডেস্ক: রক্তদান মহৎ একটি গুণ।...

বিস্তারিত
সিনোফার্ম-ফাইজারের টিকা প্রদান ১৯শে জুন শুরু

নিজস্ব সংবাদদাতা: আগামী ১৯শে জুন থেকে...

বিস্তারিত
‘ আগামী সপ্তাহে ফাইজারের টিকার প্রয়োগ শুরু’

নিজস্ব প্রতিবেদক : আগামী সপ্তাহ থেকে...

বিস্তারিত
খারাপ ও ভালো কোলেস্টেরল : খেয়াল রাখুন

অনলাইন ডেস্ক: ‘হার্ট অ্যাটাক’,...

বিস্তারিত
রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর ৭ উপায়

অনলাইন ডেস্ক: করোনা পরিস্থিতিতে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *