সুনামগঞ্জে সাংবাদিক নির্যাতন, জড়িতদের গ্রেফতার দাবি

প্রকাশিত: ০৩:০৩, ০২ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০৩:০৩, ০২ ফেব্রুয়ারি ২০২১

সুনামগঞ্জ সংবাদদাতা: সুনামগঞ্জে তাহিরপুরে গাছে বেঁধে এক সাংবাদিককে নির্যাতনের প্রতিবাদ ও নির্যাতনের সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সুনামগঞ্জ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় শহরের আলফাত উদ্দিন স্কয়ারে এই মানববন্ধন করে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি।

মানববন্ধনে সাংবাদিক নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আগামী ২৪ ঘন্টার মধ্যে জড়িতদের গ্রেফতারের দাবি জানান বক্তারা। হামলার নেপথ্যে থাকা বালুমহাল সিন্ডিকেটদের শনাক্ত করে আইনের আওতায় আনার দাবিও জানান জেলায় কর্মরত সাংবাদিকরা।

এর আগে গতকাল সোমবার সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার একটি নদীর তীর কেটে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি তুলতে গিয়ে স্থানীয় সাংবাদিক কামাল হোসেন নির্যাতনের শিকার হন। মারধর করে তাঁকে একটি গাছের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখা হয়। এতে তাঁর মুখ, মাথা, কপালসহ শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত ও জখম হয়েছে।

আহত কামাল হোসেন দৈনিক সংবাদ ও সিলেট থেকে প্রকাশিত দৈনিক শুভ প্রতিদিনের তাহিরপুর উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করেন। বর্তমানে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন তিনি।

পুলিশ, পরিবার ও স্থানীয় ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল সোমবার যাদুকাটা নদের তীর কেটে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদের তথ্য সংগ্রহ ও ছবি নিতে সোমবার দুপুরে ওই এলাকায় যান কামাল হোসেন। সেখানে কয়েকজন তাঁকে ধরে এলোপাতাড়ি মারধর শুরু করেন। এতে তিনি গুরুতর আহত হন। ওই ব্যক্তিরা পরে তাঁকে ধরে নিয়ে যান পাশের চকবাজারে। সেখানে একটি গাছের সঙ্গে রশি দিয়ে তাঁকে বেঁধে রাখা হয়। খবর পেয়ে বেলা আড়াইটার দিকে স্থানীয় আরেক সাংবাদিক ও কামাল হোসেনের পরিবারের লোকজন এলাকার বাদাঘাট ফাঁড়ি থেকে পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। পরে তাঁকে উদ্ধার করে চিকিৎসার জন্য তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এই বিভাগের আরো খবর

জামিনে কারামুক্ত সাংবাদিক রোজিনা

নিজস্ব প্রতিবেদক: জামিনে কাশিমপুর...

বিস্তারিত
জামিন পেলেন সাংবাদিক রোজিনা

নিজস্ব প্রতিবেদক : বিদেশ না যাওয়ার...

বিস্তারিত
চিরবিদায় প্রণব দাশ গুপ্ত টিটু

নিজস্ব প্রতিবেদক : করোনায় আক্রান্ত...

বিস্তারিত
রোজিনার জামিনের বিষয়ে আদেশ রোববার

নিজস্ব প্রতিবেদক: প্রথম আলোর জ্যেষ্ঠ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *