মৌলবাদী গোষ্ঠী দেশকে পিছিয়ে দিতে চাইছে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১১:৪৪, ০৪ ডিসেম্বর ২০২০

আপডেট: ১১:৪৪, ০৪ ডিসেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক : মৌলবাদী গোষ্ঠী দেশকে পিছিয়ে দেয়ার অপচেষ্টা করছে উল্লেখ করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, এই অপচেষ্টা রুখতে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ।শুক্রবার রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবন থেকে অনলাইনে বাংলাদেশ বেতারের খুলনা কেন্দ্রের ৫০ বছরপূর্তির অনুষ্ঠানমালা উদ্বোধনের সময় তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, দেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র হচ্ছে, নানা বিষয়ে অপব্যাখ্যা ও ফতোয়া দেয়া হচ্ছে। সমাজে অস্থিরতা তৈরির চেষ্টা চলছে। এব্যাপারে সতর্ক করে তথ্যমন্ত্রী বলেন, দেশ যাতে প্রগতির দিকে যায়, সেজন্য গণমাধ্যমকে ভূমিকা রাখতে হবে। 

মন্ত্রী বলেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্র বাংলাদেশ বেতারের সবচেয়ে বড় অর্জন। ১৯৭১ সালে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে জাতির পিতা বঙ্গবন্ধুর দেয়া স্বাধীনতার ঘোষণা পাঠ করে শুনিয়েছিলেন চট্টগ্রাম আওয়ামী লীগের তৎকালীন সভাপতি এম এ হান্নান। মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্র দেশের সমস্ত মুক্তিকামী মানুষকে প্রেরণা জুগিয়েছে। স্বাধীনতার পর দেশগঠনেও ব্যাপক ভূমিকা রেখেছে বেতার। 

কোভিড পরিস্থিতি মোকাবেলাতেও বেতার অগ্রণী ভূমিকা পালন করছে, বলেন তথ্যমন্ত্রী। বেতারের সেবাকে আরো এগিয়ে নিতে শিগগিরই বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে বেতার সম্প্রচার শুরু হবে বলে জানান হাছান মাহমুদ। 

এই বিভাগের আরো খবর

জামিনে কারামুক্ত সাংবাদিক রোজিনা

নিজস্ব প্রতিবেদক: জামিনে কাশিমপুর...

বিস্তারিত
জামিন পেলেন সাংবাদিক রোজিনা

নিজস্ব প্রতিবেদক : বিদেশ না যাওয়ার...

বিস্তারিত
চিরবিদায় প্রণব দাশ গুপ্ত টিটু

নিজস্ব প্রতিবেদক : করোনায় আক্রান্ত...

বিস্তারিত
রোজিনার জামিনের বিষয়ে আদেশ রোববার

নিজস্ব প্রতিবেদক: প্রথম আলোর জ্যেষ্ঠ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *