সব মানুষের ন্যায়বিচার নিশ্চিত করার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ০১:২১, ২৬ নভেম্বর ২০২০

আপডেট: ০৬:৩১, ২৬ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুখ চিনে সেবা না দিয়ে সবার জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে। নবীন সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠানে একথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে কর্মকর্তাদের প্রশিক্ষণের উপর জোর দিচ্ছে তার সরকার। ডিজিটাল বাংলাদেশের ভিত্তির উপর ভর করেই করোনা পরিস্থিতিতেও দেশের প্রবৃদ্ধি সরকার ধরে রেখেছে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিসিএস’র তিনটি ব্যাচের কর্মকর্তাদের আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ উপলক্ষে শাহবাগের বিসিএস প্রশাসন একাডেমিতে এই আয়োজন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেরা তিনজন প্রশিক্ষণার্থীকে  রেক্টরস  অ্যাওয়ার্ডস প্রদান করা হয়।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর মুক্তিযুদ্ধের লক্ষ্য থেকে বিচ্যুত হয় বাংলাদেশ। দেশের ভাগ্য বিড়ম্বিত মানুষের জন্য নবীন কর্মকর্তাদের মেধা, মনন কাজে লাগানোর আহ্বান জানান তিনি।

তাঁর সরকারের প্রথম মেয়াদ বাংলাদেশের মানুষের জন্য স্বর্ণযুগ ছিল উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আট বছর পর ক্ষমতায় এসে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলেছে আওয়ামী লীগ সরকার। যার ফলে করোনা পরিস্থিতিতেও দেশের প্রবৃদ্ধি ধরে রাখা সম্ভব হয়েছে।

দেশের মানুষের জনজীবন সচল রাখতে সরকার অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকার বিভিন্ন পরিকল্পনা নিয়েছে। নবীন কর্মকর্তাদের নেতৃত্ব দিয়েই দেশকে গড়ে তুলতে হবে।

কর্মস্থলে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে নবীন কর্মকর্তাদের পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

দুই অপহরণকারী আটক, ব্যবসায়ী উদ্ধার

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর উত্তরা...

বিস্তারিত
কাউন্সিলর হত্যায় জড়িতদের ছাড় নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জে পৌরসভা...

বিস্তারিত
২৬শে মার্চ বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা

নিজস্ব প্রতিবেদক: ফেব্রুয়ারির প্রথম...

বিস্তারিত
২৩ জানুয়ারি থেকে সারাদেশে জনশুমারি শুরু

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৩ জানুয়ারি...

বিস্তারিত
‘সৌদিতে বাংলাদেশি প্রমাণ হলেই পাসপোর্ট নবায়ন’

নিজস্ব প্রতিবেদক: সৌদি আরবে থাকা কোন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *