স্বাধীনতার অপর নাম শেখ মুজিব: ফিরোজ রশীদ

প্রকাশিত: ১৫-১১-২০২০ ২০:৪৪

আপডেট: ২৫-০১-২০২২ ১০:০৩

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-৬আসনেরসংসদসদস্যকাজীফিরোজরশীদবলেছেন, বঙ্গবন্ধুকেস্বপরিবারেহত্যাকরেযারাভেবেছিলইতিহাসেরপাতাথেকেবঙ্গবন্ধুরনামচিরদিনেরজন্যমুছেদিবে,তারাভুলকরেছিল।কারণবঙ্গবন্ধুমানেইস্বাধীনতা, স্বাধীনতারঅপরনামশেখমুজিব। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু থাকবে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আজ (রোববার) জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে বঙ্গবন্ধুর ওপর আলোচনায় তিনি এ কথা বলেন।

ফিরোজ রশীদবলেন, বঙ্গবন্ধুবুঝতেপেরেছিলেনএদেশকেস্বাধীনকরতেহলেজনগণেরশক্তিহলোসবচেয়েবড়শক্তি।তাদেরএকত্রিতকরতেহবে।তাই আওয়ামীলীগেরসাধারণসম্পাদকহওয়ারপরতিনিযুক্তফ্রন্টেরমন্ত্রীত্বছেড়েদেন।এরপরতিনিবাংলারঘরেঘরেগিয়েকথাবলেন।দলগোছাতেশুরুকরেন।দলেরজন্যতিনিমন্ত্রীত্বছেড়েদিয়েছিলেন।

জাতীয় পার্টির এই সংসদ সদস্য আরো বলেন, অন্যায়েরকাছেকখনোমাথানতকরেননিবঙ্গবন্ধু। বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ডে বঙ্গবন্ধুর সাথে কাটানো সময়ের স্মৃতিচারণ করে তিনি বলেন, বঙ্গবন্ধুছিলেনশিক্ষকেরমতো।তিনিআমাদেরহাতেকলমেরাজনীতিশিখিয়েছেন।

এরআগেসোমবার (০৯নভেম্বর) মুজিববর্ষেজাতীয়সংসদেরবিশেষঅধিবেশনেজাতিরপিতাবঙ্গবন্ধুশেখমুজিবুররহমানেরবর্ণাঢ্যরাজনৈতিকএবংকর্মজীবনওদর্শনেরওপরআলোচনারজন্যসাধারণপ্রস্তাবতোলেনপ্রধানমন্ত্রীওসংসদনেতাশেখহাসিনানিজেই।সংসদেরকার্যপ্রণালিবিধির১৪৭-এরআওতায়তিনিএপ্রস্তাবটিউত্থাপনকরেন।পরদিন (রোববার) রাষ্ট্রপতিমো. আবদুলহামিদবঙ্গবন্ধুরকর্মজীবনেরওপরভাষণদেন।

/admiin