স্বাধীনতার অপর নাম শেখ মুজিব: ফিরোজ রশীদ

প্রকাশিত: ০৮:৪৪, ১৫ নভেম্বর ২০২০

আপডেট: ১০:১১, ১৫ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: ঢাকা- আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেছেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে যারা ভেবেছিল ইতিহাসের পাতা থেকে বঙ্গবন্ধুর নাম চিরদিনের জন্য মুছে দিবে, তারা ভুল করেছিল। কারণ বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, স্বাধীনতার অপর নাম শেখ মুজিব। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু থাকবে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আজ (রোববার) জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে বঙ্গবন্ধুর ওপর আলোচনায় তিনি এ কথা বলেন।

ফিরোজ রশীদ বলেন, বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন দেশকে স্বাধীন করতে হলে জনগণের শক্তি হলো সবচেয়ে বড় শক্তি। তাদের একত্রিত করতে হবে। তাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ার পর তিনি যুক্তফ্রন্টের মন্ত্রীত্ব ছেড়ে দেন। এরপর তিনি বাংলার ঘরে ঘরে গিয়ে কথা বলেন। দল গোছাতে শুরু করেন। দলের জন্য তিনি মন্ত্রীত্ব ছেড়ে দিয়েছিলেন।

জাতীয় পার্টির এই সংসদ সদস্য আরো বলেন, অন্যায়ের কাছে কখনো মাথানত করেননি বঙ্গবন্ধু। বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ডে বঙ্গবন্ধুর সাথে কাটানো সময়ের স্মৃতিচারণ করে তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন শিক্ষকের মতো। তিনি আমাদের হাতে কলমে রাজনীতি শিখিয়েছেন।

এর আগে সোমবার (০৯ নভেম্বর) মুজিববর্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক এবং কর্মজীবন দর্শনের ওপর আলোচনার জন্য সাধারণ প্রস্তাব তোলেন প্রধানমন্ত্রী সংসদ নেতা শেখ হাসিনা নিজেই। সংসদের কার্যপ্রণালি বিধির ১৪৭-এর আওতায় তিনি প্রস্তাবটি উত্থাপন করেন। পরদিন (রোববার) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর কর্মজীবনের ওপর ভাষণ দেন।

এই বিভাগের আরো খবর

'বঙ্গবন্ধুর স্নেহ অমূল্য স্মৃতি'

বিউটি সমাদ্দার: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
'বাঙ্গালী জাতীয়তার আধুনিক রূপকার বঙ্গবন্ধু'

বিউটি সমাদ্দার: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
বঙ্গবন্ধু কেবল কোন দলের নয়, সবার: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতাকে কোনো...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *