যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু থাকবে: রেলমন্ত্রী

প্রকাশিত: ০৭:৩১, ১৩ নভেম্বর ২০২০

আপডেট: ০৭:৩১, ১৩ নভেম্বর ২০২০

নিজস্ব সংবাদদাতা: রেলপথমন্ত্রী পঞ্চগড়- আসনের সংসদ সদস্য মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশ যতদিন থাকবে বঙ্গবন্ধু ততদিন বাংলার মানুষের হৃদয়ে চিরজাগ্রত হয়ে থাকবেন। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে (বুধবার) বঙ্গবন্ধুর ওপর আলোচনায় তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর সংগ্রামের কথা তুলে ধরে এ সময় সুজন বলেন, বাংলার মানুষের মুখে হাসি ফুটানোর জন্য বঙ্গবন্ধু বার বার মামলার সম্মুখীন হয়েছেন এবং কারাবরণ করেছেন। বঙ্গবন্ধু সব সময় যুবসমাজ এবং ছাত্রদের প্রাধান্য দিয়েছেন। তিনি দুটি জিনিসকে নিজের মধ্যে সবচেয়ে বেশি ধারন করেছিলেন, ভালবাসা এবং বিশ্বাস। ভালবাসা দিয়ে মানুষের কাছ থেকে ভালবাসাই পেয়েছিলেন বঙ্গবন্ধু।

এর আগে সোমবার (০৯ নভেম্বর) মুজিববর্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক এবং কর্মজীবন দর্শনের ওপর আলোচনার জন্য সাধারণ প্রস্তাব তোলেন প্রধানমন্ত্রী সংসদ নেতা শেখ হাসিনা নিজেই। সংসদের কার্যপ্রণালি বিধির ১৪৭-এর আওতায় তিনি প্রস্তাবটি উত্থাপন করেন। পরেরদিন (রোববার) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর কর্মজীবনের ওপর ভাষণ দেন।

এই বিভাগের আরো খবর

'বঙ্গবন্ধুর স্নেহ অমূল্য স্মৃতি'

বিউটি সমাদ্দার: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
'বাঙ্গালী জাতীয়তার আধুনিক রূপকার বঙ্গবন্ধু'

বিউটি সমাদ্দার: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
বঙ্গবন্ধু কেবল কোন দলের নয়, সবার: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতাকে কোনো...

বিস্তারিত
স্বাধীনতার অপর নাম শেখ মুজিব: ফিরোজ রশীদ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-৬ আসনের সংসদ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *