বঙ্গবন্ধুর জীবনটাই সংগ্রামের: রাশেদ খান মেনন

প্রকাশিত: ০৬:৫৫, ১৩ নভেম্বর ২০২০

আপডেট: ০৬:৫৫, ১৩ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে দেয়া বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বঙ্গবন্ধুর জীবন ইতিহাসের প্রতিটি পাতাই হচ্ছে সংগ্রামের ইতিহাসের।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের তৃতীয় দিনে বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশের পূর্বকালে ভাষা আন্দোলন থেকে শুরু করে ধাপে ধাপে আন্দোলনকে এগিয়ে নিয়ে গিয়েছিলেন স্বাধীনতার দিকে এবং পরবর্তীকালে একটি ধ্বংসস্তূপ থেকে বাংলাদেশকে পূর্ণগঠিত করেছিলেন। দেশকে তিনি নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। এছাড়াও জাতীয় সংসদে দেওয়া ১৫ মিনিটের বক্তব্যে বঙ্গবন্ধুর নানা দিক নিয়ে স্মৃতিচারণ করেন মেনন।

এর আগে সোমবার (০৯ নভেম্বর) মুজিববর্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক এবং কর্মজীবন ও দর্শনের ওপর আলোচনার জন্য সাধারণ প্রস্তাব তোলেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা নিজেই। সংসদের কার্যপ্রণালি বিধির ১৪৭-এর আওতায় তিনি এ প্রস্তাবটি উত্থাপন করেন। এর আগে (রোববার) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর কর্মজীবনের ওপর ভাষণ দেন।

এই বিভাগের আরো খবর

'বঙ্গবন্ধুর স্নেহ অমূল্য স্মৃতি'

বিউটি সমাদ্দার: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
'বাঙ্গালী জাতীয়তার আধুনিক রূপকার বঙ্গবন্ধু'

বিউটি সমাদ্দার: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
বঙ্গবন্ধু কেবল কোন দলের নয়, সবার: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতাকে কোনো...

বিস্তারিত
স্বাধীনতার অপর নাম শেখ মুজিব: ফিরোজ রশীদ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-৬ আসনের সংসদ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *