বঙ্গবন্ধুর ছিলো ঐশ্বরিক ক্ষমতা: আব্দুল মতিন খসরু

প্রকাশিত: ০৬:১৫, ১৩ নভেম্বর ২০২০

আপডেট: ০৬:৩২, ১৩ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: সরকার দলীয় সংসদ সদস্য আব্দুল মতিন খসরু বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অত্যন্ত দূরদর্শী, দৃঢ়চেতা, নির্ভীক এবং বাঙালি জাতির অবিসংবাদিত নেতা ছিলেন। তিনি কখনো অন্যায়ের সাথে আপোষ করেননি। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে বুধবার বঙ্গবন্ধুর ওপর আলোচনায় তিনি এসব কথা বলেন।

আব্দুল মতিন খসরু আরো বলেন, ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর মধ্যে সত্যের পক্ষে কথা বলার একটা সহজাত গুণ ছিল। এছাড়া ৭০ এর জাতীয় পরিষদের নির্বাচনে বঙ্গবন্ধুর অংশগ্রহণ করার সিদ্ধান্তের ফলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর ক্ষমতা ছিল ঐশ্বরিক, আল্লাহ প্রদত্ত।

তিনি আরো বলেন, ট্যাঙ্ক, আধুনিক অস্ত্রে সুসজ্জিত পশ্চিমা বাহিনীকে (পাক হানাদার) আমরা প্রতিহত করেছিলাম দু’টি খালি হাতে, বাশের লাঠি দিয়ে। আমাদের একটা সম্পদ ছিল ‘শেখ মুজিব বঙ্গবন্ধুর মুক্তিযুদ্ধের চেতনা’। এই চেতনার ফলেই পশ্চিমা বাহিনীকে প্রতিহত করা সম্ভব হয়েছিল। ‘ব্যক্তির মৃত্যু হয়, চেতনার মৃত্যু হয় না। ‘বঙ্গবন্ধু চেতনা আমাদের নেতৃত্ব দিয়েছি ‘।

এর আগে সোমবার (০৯ নভেম্বর) মুজিববর্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক এবং কর্মজীবন দর্শনের ওপর আলোচনার জন্য সাধারণ প্রস্তাব তোলেন প্রধানমন্ত্রী সংসদ নেতা শেখ হাসিনা নিজেই। সংসদের কার্যপ্রণালি বিধির ১৪৭-এর আওতায় তিনি প্রস্তাবটি উত্থাপন করেন। পরেরদিন (রোববার) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর কর্মজীবনের ওপর ভাষণ দেন। গতকাল ভাষণ দেন আরো ১৬ জন সংসদ সদস্য।

এই বিভাগের আরো খবর

'বঙ্গবন্ধুর স্নেহ অমূল্য স্মৃতি'

বিউটি সমাদ্দার: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
'বাঙ্গালী জাতীয়তার আধুনিক রূপকার বঙ্গবন্ধু'

বিউটি সমাদ্দার: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
বঙ্গবন্ধু কেবল কোন দলের নয়, সবার: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতাকে কোনো...

বিস্তারিত
স্বাধীনতার অপর নাম শেখ মুজিব: ফিরোজ রশীদ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-৬ আসনের সংসদ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *