বঙ্গবন্ধু-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন ১৫ সাংবাদিক

প্রকাশিত: ০৮:০০, ৩০ অক্টোবর ২০২০

আপডেট: ১০:৫৩, ৩০ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: অনুুসন্ধানী সাংবাদিকতা গণতন্ত্রকে সুদৃঢ় করে মন্তব্য করে স্পিকার শিরীন শারমিন চৌধুরী গণমাধ্যমকর্মীদের প্রতি আহবান জানালেন দেশের অগ্রযাত্রায় ভূমিকা রাখার। বঙ্গবন্ধু-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। এবার ১৪টি ক্যাটাগরিতে ১৫ জন রিপোর্টার এই পুরস্কার পেয়েছেন। বিজয়ীদের হাতে তুলে দেয়া হয় ক্রেস্ট, সনদ ও ১ লাখ টাকার চেক।

প্রতিবারের মতো এবারও বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করে রিপোর্টারদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি। আজ (শুক্রবার) বিকেলে, রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সেরা প্রতিবেদনের জন্য ১৫ জন সাংবাদিককে ‘বঙ্গবন্ধু ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়। জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এবারের অ্যাওয়ার্ডটির নামকরণ করা হয় ‘বঙ্গবন্ধু ডিআরইউ এওয়ার্ড’।

প্রিন্ট, অনলাইন, টেলিভিশন এবং রেডিও’র ১৪ ক্যাটাগরিতে মোট ১৫ জনকে পুরস্কার দেয়া হয়। বিজয়ীদের হাতে ক্রেস্ট, সনদ ও ১ লাখ টাকার চেক তুলে দেন অনুষ্ঠানের বিশেষ অতিথি নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান শাহজাহান সরদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হন জাতীয় সংসদের স্পীকার শিরিন শারমিন চৌধুরী। অনলাইনে আরো যুক্ত ছিলেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। এসময়, জনস্বার্থে গঠনমূলক ও অনুুসন্ধানী প্রতিবেদন তৈরীর আহবান জানান শিরীন শারমিন চৌধুরী।

এদিকে, শুক্রবার দুপুরে রিপোর্টার্স চ্যালেঞ্জ শিরোনামে এক সেমিনারের আয়োজন করে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। আলোচনা হয় গণমাধ্যমের বাস্তবতা ও বিভিন্ন করণীয় প্রসঙ্গে। এসময় উপস্থিত ছিলেন, সংসদের বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনসহ সিনিয়র সাংবাদিক ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতারা।

এই বিভাগের আরো খবর

জামিনে কারামুক্ত সাংবাদিক রোজিনা

নিজস্ব প্রতিবেদক: জামিনে কাশিমপুর...

বিস্তারিত
জামিন পেলেন সাংবাদিক রোজিনা

নিজস্ব প্রতিবেদক : বিদেশ না যাওয়ার...

বিস্তারিত
চিরবিদায় প্রণব দাশ গুপ্ত টিটু

নিজস্ব প্রতিবেদক : করোনায় আক্রান্ত...

বিস্তারিত
রোজিনার জামিনের বিষয়ে আদেশ রোববার

নিজস্ব প্রতিবেদক: প্রথম আলোর জ্যেষ্ঠ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *