মামলা নিতে ঘুষ, ঈশ্বরগঞ্জের ওসি প্রত্যাহার, কনস্টেবল বরখাস্ত

প্রকাশিত: ০৯:৪০, ২৯ অক্টোবর ২০২০

আপডেট: ০৯:৪০, ২৯ অক্টোবর ২০২০

ময়মনসিংহ সংবাদদাতাঃ মামলা গ্রহণে ঘুষ নেওয়ার অভিযোগে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোখলেছুর রহমান আকন্দকে প্রত্যাহার এবং থানার এক কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে। ওসি মোখলেছুর রহমান আকন্দকে প্রত্যহার করে পুলিশ সুপার কার্যালয়ে নেওয়া হয়েছে এবং কনস্টেবল এমদাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা যায়, ঈশ্বরগঞ্জ ইউনিয়নের কাকনহাটি গ্রামের আসাদুজ্জামান লুলুর পৈতৃক জমিতে পানের বরজ, ফলজ বাগান পুকুর খনন করে মাছ চাষ করে আসছিল। প্রতিবেশী নয়ন মিয়ার পরিবারের সাথে জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধের জের ধরে লুলুর বাড়িঘর ভাংচুর, হামলা ও জমি দখল করার পরিকল্পনা করে নয়ন গং।

বিষয়টি টের পেয়ে আসাদুজ্জামান লুলু গত ২১ অক্টোবর এর প্রতিকার চেয়ে থানায় লিখিত অভিযোগ করেন। থানার ওসি অভিযোগের গুরুত্ব না দিয়ে লুলুকে থানা থেকে ফিরিয়ে দেন। পরদিন ২২ অক্টোবর নয়নসহ তার লোকজন তাণ্ডব চালিয়ে লুলুর বাড়ির বাগানের গাছপালা পানের বরজ ভাংচুর করে। সময় লুলুর ভাই আবু রায়হান রুমেল বাধা দিলে তাকে মারধর করে গুরতর আহত করে হামলাকারীরা।

লুলু তার চাচাতো ভাই আব্দুল হালিম থানায় গিয়ে ওসিকে বিষয়টি জানালে তিনি তাদের কাছে ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন। টাকা ছাড়া কাজ হবে না বলে জানিয়ে দেন ওসি। পরে নিরুপায় হয়ে ওসিকে লুলু ১৭ হাজার টাকা দেন। পরে কনস্টেবল এমদাদকেও ১৫ টাকা দিতে হয়।

২৫ অক্টোবর আসাদুজ্জামান লুলু ঘটনাটি পুলিশ সুপারের বরাবরে লিখিত অভিযোগ করেন। পুলিশ সুপার বিষয়টি তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর সার্কেল সাখের হোসেন সিদ্দিকীকে তদন্তের দায়িত্ব দেন। তদন্তে ঘটনাটির সত্যতা প্রমাণিত হওয়ায় প্রতিবেদন দাখিলের প্রেক্ষিতে পুলিশ সুপার ওই আদেশ দেন এবং ময়মনসিংহ পুলিশ লাইন থেকে আব্দুল কাদের মিয়াকে ঈশ্বরগঞ্জ থানার ওসি হিসেবে যোগদানের নির্দেশ দেন।

এই বিভাগের আরো খবর

১৭ ভারতীয় জেলেকে কারাগারে প্রেরণ

মোংলা সংবাদদাতা: বঙ্গোপসাগরের...

বিস্তারিত
খুলনায় গৌতম হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

খুলনা সংবাদদাতা: খুলনায় গৌতম হত্যা...

বিস্তারিত
বিএনপির ৬৫ নেতার জামিন আপিলে বহাল

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে বাসে...

বিস্তারিত
পিকে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক: বিদেশে পালিয়ে থাকা...

বিস্তারিত
বাউল শিল্পী রিতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা...

বিস্তারিত
পিকে হালদার ইস্যুতে হাইকোর্টের অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক: বিদেশে পালিয়ে থাকা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *