একই দিনে হার রিয়েল-বার্সার

প্রকাশিত: ০৬:০৩, ১৮ অক্টোবর ২০২০

আপডেট: ১০:৪৩, ১৮ অক্টোবর ২০২০

স্পোর্টস ডেস্ক: একই দিনে হেরে বসলো দুই স্প্যানিশ জায়ান্ট রিয়েল মাদ্রিদ ও বার্সেলোনা। স্প্যানিশ লা লিগায় টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকার পর নবাগত কাদিজের বিপক্ষে রিয়াল মাদ্রিদের অঘটন। ঘরের মাঠ  তাদের ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে লা লিগায় নবাগত কাদিজ।  আর ঠিক একঘন্টা পরে গেটাফের বিপক্ষে বার্সেলোনাও হারল সেই ১-০ ব্যবধানে।

রিয়ালের সাথে কাদিজের খেলা দেখে মনে হচ্ছিল কাদিজ খেলছিল নিজেদের মাঠেই। আর তাই তো ম্যাচের দ্বিতীয় মিনিটেই প্রায় গোল হজম করে বসেছিল লস ব্ল্যাঙ্কোসরা। টনি ক্রুস নিজেদের ডি বক্সের ভেতর থেকে বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে বল পেয়ে যান কাদিজ স্ট্রাইকার আলভারো নেগরেডো। দুর্দান্ত শটে কোর্তোয়াকে পরাস্থ করলেও গোললাইন থেকে বল ক্লিয়ার করেন সার্জিও রামোর। এর মিনিট ছয় পরে আরও এক আক্রমণ কাদিজের, এবার রিয়ালের ত্রাতা কোর্তোয়া।

একের পর এক আক্রমণে তখন বিপর্যস্ত রিয়ালের রক্ষণ, ক্রুস, ইস্কো আর মদ্রিচকে নিয়ে গড়া মধ্যমাঠ পাত্তায় পাচ্ছিল না কাদিজের কাছে। যার মাশুল ম্যাচের ১৬ মিনিটে দেয় লস ব্ল্যাঙ্কোসরা। লোজানো সার্জিও রামোসের মার্কিং ফাঁকি দিয়ে রিয়ালের ডি বক্সে ঢুকে বল পাঠিয়ে দেন জালে। ম্যাচের ১৬ মিনিটেই চ্যাম্পিয়নদের বিপক্ষে তাদের মাঠেই ১-০ গোলে এগিয়ে নবাগত কাদিজ।

নিজের দলের খেলা দেখে নিজের অবাক হয়েছেন জিনেদিন জিদান, তাই হাফ টাইমেই দলে আনলেন চার পরিবর্তন। প্রথমার্ধে বাঁ পায়ে আঘাত পান রামোস তাই তার বদলি হিসেবে নামানো হয় এডার মিলিতাওকে। আর মধ্যমাঠে ইস্কো ও মদ্রিচের পরিবর্তে আসেন ক্যাসেমিরো এবং ফেদে ভালভার্দে। ভোঁতা আক্রমণভাগে লুকাস ভাস্কেজকে তুলে নিয়ে মাঠে নামান মার্কো অ্যাসেন্সিওকে।

তবে দলে চার পরিবর্তন আসলেও রিয়ালের খেলার ধরনে তেমন পরিবর্তন লক্ষ্য করা যায়নি। শেষে হেরেই মাঠ ছাড়তে হলো রিয়ালকে। 

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলে বার্সাকে ভড়কে দিতে চেয়েছে গেটাফে। বার্সাও জবাব দিচ্ছিল প্রতি আক্রমণে। ১৮ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলেন নেমানিয়া মাক্সিমোভিচ। কিন্তু গোলরক্ষক বরাবর শট নিয়ে সুযোগ নষ্ট করেছেন গেটাফে তারকা। ২ মিনিট পরই মেসির শট পোস্টে লেগে ফিরে। ২৯ মিনিটে মেসির ফ্রি-কিকে ঠিকভাবে হেড নিতে পারেননি লংলে। ৫৬ মিনিটে পেনাল্টি পায় গেটাফে। ডিজেনে ডাকোনামেকে ডি-বক্সে ফাউল করেন ডি ইয়ং। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি হাইমে মাতা। আজ বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে নাম পাল্টিয়েছে গেটাফে। নাম পাল্টে ক্লাবের নাম ফেইথ ফুটবল ক্লাব রাখা হয়েছে। পরিবর্তনের শুরুতেই এলো দারুণ এক জয়। এর আগে বার্সেলোনার বিপক্ষে সর্বশেষ ২০১১ সালে জিতেছিল গেটাফে।


 

এই বিভাগের আরো খবর

কাল শেষ হচ্ছে সাকিবের ওপর নিষেধাজ্ঞা

ক্রীড়া ডেস্ক: অপেক্ষার অবসান হতে...

বিস্তারিত
ইতালিয়ান লিগে পয়েন্ট হারালো এসি মিলান

ক্রীড়া ডেস্ক: ইতালিয়ান লিগ ফুটবলে...

বিস্তারিত
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আজ লিভারপুলের খেলা

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ...

বিস্তারিত
ইপিএলে লেস্টার সিটি, সাউদাম্পটনের জয়

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগের...

বিস্তারিত
১৫ নভেম্বর টি-২০ টুর্নামেন্ট শুরু, খেলবেন সাকিব

নিজস্ব প্রতিবেদক: ৫ দলের টি-টোয়েন্টি...

বিস্তারিত
ডাচ ফুটবল লিগে আয়াক্সের বড় জয়

ক্রীড়া ডেস্ক: ডাচ ফুটবল লিগ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *