সৌদির টিকিট বিক্রি শুরু; স্বস্তিতে প্রবাসী শ্রমিকরা

প্রকাশিত: ০৯:২৮, ২৪ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৫:০২, ২৪ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ অপেক্ষার পর অবশেষে উড়োজাহাজের টিকিট কিনতে পারছেন সৌদি প্রবাসী কর্মজীবীরা। আজ (বৃহস্পতিবার) দুপুর পৌনে ২টা থেকে টোকেনধারী প্রথম পাঁচশ জনকে টিকিট দিতে শুরু করেছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স।

সৌদি এয়ারলাইন্সের জিএম জাহিদ হোসেন জানিয়েছেন, করোনা পরিস্থিতির আগে রিটার্ন টিকিট কেটে যারা দেশে এসেছিলেন, তারা সবাই পর্যায়ক্রমে টিকিট পাবেন।

এছাড়া সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তারা জানিয়েছেন, কোভিড-১৯ প্রাদুর্ভাব শুরুর আগে যারা রিটার্ন টিকিট কেটে দেশে ফিরেছেন, এখন শুধু তাদের টিকিট দেওয়া হবে। নতুন করে কোনো টিকিট ইস্যু করা হবে না।

আজ (বৃহস্পতিবার) এক থেকে ৫০০ পর্যন্ত টোকেনধারীদের ডেকেছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের বাংলাদেশ কার্যালয়। ভোর থেকেই কারওয়ান বাজারে হোটেল সোনারগাঁওয়ের কার্যালয়ে ভীড় করেন সৌদি প্রবাসী কর্মজীবীরা।

তারা  বলেন, সিরিয়াল অনুসারে টিকেট পেলে সৌদি যেতে দুশ্চিন্তা কেটে যাবে। টিকেট যাতে কালোবাজারে চলে না যায়, সেদিকে লক্ষ্য রাখার দাবি জানান তারা।

সকালে পুলিশের তরফে টিকিটপ্রত্যাশীদের উদ্দেশে মাইকে জানানো হয়, আজ এক থেকে ৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেয়া হবে। শুক্রবার ৫০১ থেকে ৮৫০, শনিবার ৮৫১ থেকে ১২০০, রোববার ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেয়া হবে। যারা টোকেন পাননি, তাদের ২৯ সেপ্টেম্বর আসতে বলা হয়েছে।

পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিজি) রুবায়েত জামান গণমাধ্যমকে এই তথ্য জানান। তবে প্রবাসী টিকিটপ্রত্যাশীদের কারও কারও অভিযোগ, পর্যন্ত এক থেকে ২০০ জনকে টোকেন দেয়া হয়েছে।

এদিকে প্রবাসীদের আকামার মেয়াদ ২৪ দিন বাড়িয়েছে সৌদি সরকার। সেই সাথে শ্রমিকদের যাত্রা নিশ্চিত করতে বিশেষ ফ্লাইটেরও অনুমতি দিয়েছে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিমানের ৪টি বিশেষ ফ্লাইটের অনুমতি দেয়া হয়েছে। কর্মস্থলে যেতে গত কয়েকদিন থেকে উড়োজাহাজের টিকিট পেতে বিক্ষোভ করছিলেন সৌদি প্রবাসী শ্রমিকরা।

এই বিভাগের আরো খবর

উদ্যোক্তা গড়ে তুলতে চায় সরকার

ফারহানা জুঁথী: দেশের কর্মক্ষম...

বিস্তারিত
ফেনীতে সড়কে প্রাণ গেলো ২ জনের

ফেনী সংবাদদাতা: ফেনীর দাগনভূঁঞায় বাস...

বিস্তারিত
উত্তরের জেলা কুড়িগ্রামে বাহারী পদ্মের মেলা

কুড়িগ্রাম সংবাদদাতা: কুড়িগ্রামের...

বিস্তারিত
আজ পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী

নিজস্ব প্রতিবেদক : আজ ১২ই রবিউল আউয়াল,...

বিস্তারিত
বৈদেশিক মুদ্রার রিজার্ভে নতুন মাইলফলক

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে বৈদেশিক...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *