বঙ্গবন্ধু সকল বিতর্কের উর্ধ্বে: নৌ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ০৮:২৩, ২৮ আগস্ট ২০২০

আপডেট: ০৮:২৪, ২৮ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ দর্শনকে বাদ দিয়ে দেশকে এগিয়ে নেয়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধুকে সকল বিতর্কের উর্ধ্বে রাখতে হবে। ইতিহাসকে বাদ দিয়ে পথচলা যায়না। বঙ্গবন্ধু হচ্ছেন একমাত্র নেতা, যিনি পৃথিবীর ইতিহাসে দুটি দেশের স্বাধীনতা সংগ্রামে সামনের সারির একজন যোদ্ধা হিসেবে ছিলেন।

আজ (শুক্রবার) দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষেবঙ্গবন্ধু গণমাধ্যম শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নৌ প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কোন বিতর্ক করার প্রয়োজন নেই। বঙ্গবন্ধুকে নিয়ে তখনই বিতর্ক হয়, যখন বঙ্গবন্ধু হত্যাকারীদের লালন-পালন করা হয়। বিতর্ক তখনই হয়, যখন এই খুনীদের পুনর্বাসন করা হয়, যখন আমাদের মুক্তিযুদ্ধকে প্রশ্নবিদ্ধ করা হয়। এই বিতর্ক থেকে যতদিন আমরা বেরিয়ে আসতে পারব না; ততদিনই আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে। আমরা চাই জাতির জনক বঙ্গবন্ধুর যেই স্বপ্ন, ৩০ লাখ শহীদদের যেই স্বপ্ন, সেই স্বপ্ন এখানে বাস্তবায়ন হবে। রাজাকার, আলবদর, আল শামসদের স্বপ্ন এই বাংলাদেশে বাস্তবায়ন হতে পারে না। বঙ্গবন্ধুর প্রতি এটাই আমাদের ওয়াদা থাকবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পৃথিবীর ইতিহাসে বঙ্গবন্ধু একমাত্র নেতা যিনি একটি রাজনৈতিক দল সৃষ্টি করেছেন। সে রাজনৈতিক দলকে জনগণের দ্বারে দ্বারে নিয়ে গেছেন। তাদের একই প্ল্যাটফর্মে এনে ঐক্যবদ্ধ করেছেন। স্বাধীনতার ডাক দিয়েছেন। এবং সেই দলের নেতৃত্বেই মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছে, দেশ স্বাধীন হয়েছে। তার নাম বাংলাদেশ আওয়ামী লীগ। এটা পৃথিবীর ইতিহাসে দ্বিতীয়টি নেই।

বঙ্গবন্ধুর সঙ্গে গণমাধ্যম কর্মীদের সুসম্পর্কের কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকরা বঙ্গবন্ধুর চিন্তা- চেতনা আগলে রাখতেন। আজকে আমাদের দায়িত্ব বাংলাদেশকে আগলে রাখার। গণমাধ্যম দায়িত্ব পালনে ব্যর্থ হলে বাংলাদেশের অনেক বড় ধরনের ক্ষতি হতে পারে। তিনি বলেন, বাংলাদেশ একমাত্র দেশ যেখানে মুক্তিযুদ্ধের সময়েও এখানকার মানুষ বিরোধিতা করেছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ। পরিচালনা করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি বৈশাখী টেলিভিশনরে প্রধান বার্তা সম্পাদক সাইফুল ইসলাম।

এই বিভাগের আরো খবর

মির্জা ফখরুলকে নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী

চট্টগ্রাম প্রতিবেদক: বয়সের কারণে...

বিস্তারিত
দেশে লুটের রাজত্ব চলছে; অভিযোগ ফখরুলের

নিজস্ব সংবাদদাতা: দেশে লুটের রাজত্ব...

বিস্তারিত
নিজ কর্মেই জিয়া ইতিহাসের খলনায়ক: কাদের

নিজস্ব প্রতিবেদক: নিজ কর্মেই জিয়াউর...

বিস্তারিত
বাসায় ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: চিকিৎসা শেষে...

বিস্তারিত
দেশ এখন বিভক্ত; অভিযোগ ফখরুলের

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব...

বিস্তারিত
দেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: ১২ বছর আগের পিছিয়ে...

বিস্তারিত
আন্দোলনের কোন বিকল্প নেই: গয়েশ্বর 

নিজস্ব প্রতিবেদক: গণতন্ত্রের...

বিস্তারিত
‌'বিতর্কিতদের আওয়ামী লীগে জায়গা নেই'

নিজস্ব প্রতিবেদক: বিতর্কিতদের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *