বিদেশী চ্যানেলে দেশী বিজ্ঞাপন বন্ধ, অ্যাটকোর সমর্থন

প্রকাশিত: ০১:২১, ০৪ এপ্রিল ২০১৯

আপডেট: ০৩:১৪, ০৪ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে সম্প্রচারিত বিদেশী টেলিভিশন চ্যানেলে দেশীয় পণ্যের প্রচার বন্ধে সরকারের নেয়া পদক্ষেপকে স্বাগত জানিয়েছে বেসরকারী টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন ‘অ্যাটকো’। সকালে রাজধানীর গুলশানে ‘অ্যাটকো’র নির্বাহি কমিটির বৈঠক শেষে জানানো হয়, এমন সিদ্ধান্ত দেশীয় গণমাধ্যমকে সুরক্ষা দেবে। এদিকে, মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীকে সভাপতি নির্বাচিত করে ‘অ্যাটকো’র নির্বাহী কমিটি পুনর্গঠন করা হয়েছে।

বাংলাদেশে স¤প্রচারিত বিদেশী চ্যানেলে দেশীয় পণ্যের বিজ্ঞাপন প্রচার বন্ধে সরকারের সিদ্ধান্ত ও স¤প্রতি নেয়া পদক্ষেপকে স্বাগত জানিয়েছে বেসরকারী টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন ‘অ্যাটকো’। এমন পদক্ষেপ দেশের বেসরকারি টেলিভিশন খাতকে সুরক্ষা দেবে বলে জানালেন সংগঠনটির নেতারা। সরকারের এই সিদ্ধান্ত বাস্তবায়নে একসাথে কাজ করার কথাও জানিয়েছে অ্যাটকো। বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানে নির্বাহী কমিটির বৈঠক শেষে  এসব কথা জানানো হয়।

বৈঠকে ‘অ্যাটকো’র নির্বাহী কমিটির সদস্যরা বলেন, বেসরকারী টেলিভিশন চ্যানেল শিল্পে বিজ্ঞাপন নিয়ে দীর্ঘদিন ধরে যে সমস্যা চলছে, সরকারের এই সিদ্ধান্ত তার সমাধানে ভূমিকা রাখবে। সভায় অভিযোগ করা হয়, বিদেশী চ্যানেলে দেশী পণ্যের বিজ্ঞাপন বন্ধের সরকারি নির্দেশের প্রেক্ষিতে কেউ কেউ বিদেশী চ্যানেলের স¤প্রচার বন্ধ করে অসন্তোষ তৈরীর অপচেষ্টা করছে।

বিদেশী সিরিয়াল প্রচার বন্ধের বিষয়ে ‘অ্যাটকো’ কাজ করছে বলে এসময় জানান বিদায়ী সভাপতি সালমান এফ রহমান। বেসরকারি টেলিভিশন চ্যানেলের সুরক্ষায় সরকারের নেয়া সিদ্ধান্ত বাস্তবায়নে ক্যাবল অপারেটরদের এগিয়ে আসার আহবান জানান ‘অ্যাটকো’র নবনির্বাচিত সভাপতি অঞ্জন চৌধুরী।
 
এদিন, অ্যাটকোর নির্বাহী কমিটির সভায় নতুন সভাপতি নির্বাচিত হন মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা নিযুক্ত হওয়ায় সভাপতির দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন সালমান এফ রহমান।

এছাড়া, অ্যাটকো নেতাদের সাথে বেসরকারি টিভি চ্যানেলের সংকট নিয়ে মতবিনিময় করেন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের প্রতিনিধিরা। বিদেশী চ্যানেলে দেশীয় পণ্যের বিজ্ঞাপন প্রচার বন্ধে সরকারি সিদ্ধান্ত ও অ্যাটকোর অবস্থানের সাথে একমত পোষণ করেন তারা।

 

এই বিভাগের আরো খবর

বন্ধ হচ্ছে নামসর্বস্ব ২শ’ ১০টি পত্রিকা

নিজস্ব প্রতিবেদক: নামসর্বস্ব ২শ’...

বিস্তারিত
৫৯টি আইপি টিভি বন্ধ করলো সরকার

নিজস্ব প্রতিবেদক: অনুমোদনহীন ৫৯টি...

বিস্তারিত
কাল সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: ব্যাংক হিসাব তলবের...

বিস্তারিত
দুই সাংবাদিককে তালেবানের বেধড়ক মারধর

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *