বিশ্বকাপের দুই মাসকটের নাম জানালো আইসিসি

প্রকাশিত: ০১-১০-২০২৩ ১৪:১৪

আপডেট: ০১-১০-২০২৩ ১৪:১৪

ক্রীড়া ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট শুরু হতে বাকী আর মাত্র ৩ দিন। আগামী ৫ই অক্টোবর ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পর্দা উঠবে বিশ্বকাপ ক্রিকেটের ১৩ তম আসরের। সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছে আয়োজক দেশ ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই। থিম সং ও এবারের দুই মাসকটের নাম আগেই প্রকাশ করা করেছে আইসিসি। এদিকে, বিশ্বকাপ সামনে রেখে চলছে আলোচনা পর্যালোচনা। কারা ভাল করতে পারে সেই বিশ্লেষণে ব্যস্ত সাবেক ক্রিকেটাররা। 

বিশ্বকাপ ক্রিকেট শুরু হতে বাকী আর মাত্র কয়েকদিন। ভারতের আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আগামী ৫ই অক্টোবর ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ ক্রিকেটের ১৩তম আসর। অবশ্য তার আগে রয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। যাতে উপস্থিত থাকবেন দশ দলের অধিনায়ক সহ বোর্ড কর্মকর্তারা। 

বিশ্বকাপ খেলতে এরই মধ্যে সব দলের ক্রিকেটাররা ভারতে পৌঁছেছে। ১০টি ভেন্যুতে ৪৬ দিনে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপ ক্রিকেটের সব ভেন্যুর প্রস্তুতি সম্পন্ন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এখন শুধু খেলা মাঠে গড়ানোর অপেক্ষা। 

বিশ্বকাপ ক্রিকেটের থিম সং আগেই প্রকাশ করেছে আইসিসি। এবারের থিম সংয়ের নাম ‘দিল জশন বোলে’। যার বাংলা অর্থ ‘মনটা উৎসব উৎসব করছে’। 

থিম সংয়ের সুর ও সঙ্গীত পরিচালনায় প্রীতম। এর ভিডিওতে প্রধান ভ‚মিকায় দেখা গেছে অভিনেতা রণবীর সিংহকে। 

ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেটে লৈঙ্গিক সমতার কথা বিবেচনায় রেখে নারী ও পুরুষ দুই মাসকটের নাম প্রকাশ করেছে আইসিসি। নারী মাসকটটির নাম ব্লেজ, পুরুষটির নাম টঙ্ক। লাল রঙের পোশাক পরিহিত মাসকটটিই ব্লেজ। আর নীল পোশাক পরিহিত মাসকাটটির নাম টঙ্ক। 

এদিকে, ক্রিকেট বিশ্বকাপ সামনে রেখে চুলচেরা বিশ্লেষণে ব্যস্ত সাবেক ক্রিকেটারা। সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং থেকে শুরু করে রবি শাস্ত্রীর মতো ক্রিকেট বিশ্লেষকরা জানাচ্ছেন তাদের অভিমত। আর বিশ্লেষকদের সাথে নিজেদের চিন্তা যাচাই করে নিচ্ছেন ক্রিকেটামোদীরা। 

 

Saju/shimul