ময়লার ভাগাড় নারায়ণগঞ্জের পাঠানটুলি এলাকা

প্রকাশিত: ৩০-০৯-২০২৩ ১০:২৩

আপডেট: ৩০-০৯-২০২৩ ১০:৪৩

নারায়ণগঞ্জ সংবাদদাতা: ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে নারায়ণগঞ্জের চাষাঢ়া-চিটাগাং রোডের পাঠানটুলীসহ আশপাশের এলাকা। প্রায় চার বছর ধরে এখানে ময়লা ফেলছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। স্থানীয়দের অভিযোগ, ময়লার দুর্গন্ধে যেমন দূষিত হচ্ছে পরিবেশ তেমনি বাড়ছে স্বাস্থ্য ঝুঁকি। আর সিটি করপোরেশন কর্তৃপক্ষ বলছে, বর্জ্য ব্যবস্থাপনায় অত্যাধুনিক প্রযুক্তির ডাম্পিং স্টেশন নির্মাণ করা হচ্ছে। চালু হলেই এই এলাকায় ময়লা ফেলা বন্ধ হবে। 

নারায়ণঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার যত বর্জ্য তাঁর বেশির ভাগই ফেলা হয় সড়কের পাশে। চাষাঢ়া- চিটাগাং রোড আঞ্চলিক সড়কের পাঠানটুলী স্ট্যান্ডের আশেপাশের এলাকাগুলোতে প্রতিদিন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ময়লা ফেলা হয়। এছাড়া সিদ্ধিরগঞ্জের তাঁতখানা, চৌধুরীবাড়ি, আদমজী, সোনামিয়া মার্কেটসহ বিভিন্ন পয়েন্টে ফেলা হচ্ছে ময়লা। ময়লা আর্বজনা জমে ভাগাড়ে পরিণত হওয়ায় এলাকাটি স্থানীয়দের কাছে এখন ময়লাপট্টি হিসেবে পরিচিতি পেয়েছে। এতে দুর্বিসহ হয়ে উঠেছে জনজীবন। 

ময়লা ছড়িয়ে পড়ছে, আশেপাশে এবং সড়কে। এজন্যে পরিচ্ছন্নতাকর্মীদের অবহেলাকে দুষলেন সিটি করপোরেশনের পরিচ্ছন্ন বিভাগের এই কর্মকর্তা। তবে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি তিনি। 

সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক কমিটি বলছে, জেলার বিভিন্ন স্থানে ইতিমধ্যে ডাম্পিং  স্টেশন তৈরির কাজ চলমান রয়েছে। এগুলো চালু হলে শিগিগিরি এই সমস্যার সমাধান হবে। 

 

lamia/shimul