ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

প্রকাশিত: ১৫-০৯-২০২৩ ১৫:৪৭

আপডেট: ১৫-০৯-২০২৩ ১৯:৩৭

ক্রীড়া ডেস্ক: এশিয়া কাপ ক্রিকেটের সুপার ফোরে নিয়ম রক্ষার শেষ ম্যাচে ভারতের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ওপেনার তানজিদ হাসান তামিমের শুরুটা ভালো হলেও ৩ বাউন্ডারিতে ১২ বলে ১৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। আর ১১ বলে ৪ রান করে আউট হয়েছেন এনামুল হক বিজয়। লিটন দাশ আউট হন শূন্য রানে। টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় ২৮ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে টাইগাররা।

ফলে ৬ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে এলোমেলো হয়ে পড়ে সাকিবের দল। এরপর হাল ধরেন অধিনায়ক সাকিব ও মিরাজ। তারা দলের রানের চাকা সচল রাখার চেষ্টা করেন। যদিও দলীয় ৫৯ রানের মাথায় আবার ছন্দপতন। ২৮ বলে ১৩ রান করে অক্ষর প্যাটেলের বলে আউট হন মেহেদী মিরাজ। 

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৮ ওভারে ৪ উইকেট ৭১ রান। 

এর আগে ভারত টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় রোহিত শর্মা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হয় খেলা।  

এদিকে, নিজেদের শেষ খেলায় ভারতের বিপক্ষে বাংলাদেশের একাদশে এসেছে পাঁচ পরিবর্তন। একাদশে ফিরেছেন এনামুল হক বিজয়, তানজিদ হাসান তামিম, শেখ মেহেদি ও মুস্তাফিজুর রহমান। এছাড়া অভিষেক হয়েছে তানজিম হাসান সাকিবের। টাইগারদের বিপক্ষে পাঁচ পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে ভারতও। 

সুপার ফোরে নিজেদের প্রথম দুই ম্যাচে হারের কারণে এবারের আসর থেকে বিদায় আগেই নিশ্চিত হয়েছে বাংলাদেশের। ভারতের বিপক্ষের ম্যাচটি কেবলই নিয়ম রক্ষার হলেও জয় দিয়েই আসরের ইতি টানতে চায় সাকিব আল হাসানের দল। 

সুপার ফোরে প্রথম দুই ম্যাচে জয় দিয়ে ফাইনাল আগেই নিশ্চিত করেছে ভারত। বাংলাদেশের বিপক্ষে এই জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চায় রোহিত শর্মার দল। 

 

afroza/habib