গাইবান্ধায় হাসপাতালের ভবন নির্মাণে বিলম্ব, ভোগান্তিতে রোগীরা

প্রকাশিত: ০৭-০৯-২০২৩ ১০:১২

আপডেট: ০৭-০৯-২০২৩ ১০:৩৩

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধা জেনারেল হাসপাতালের নতুন ভবনের নির্মাণ কাজ দীর্ঘ পাঁচ বছরেও শেষ হয়নি। এক’শ শয্যার অবকাঠামোতেই চলছে আড়াই’শ শয্যার হাসপাতালের কার্যক্রম। শয্যার অভাবে মেঝে ও বারান্দায় চিকিৎসা নিতে হচ্ছে রোগীদের। তবে সমস্যা সমাধানে দ্রুত ভবন নির্মাণ শেষ করার আশ্বাস দিয়েছে গণপূর্ত বিভাগ। 

এক’শ শয্যার গাইবান্ধা জেনারেল হাসপাতালকে সরকার ২০১৮ সালে আড়াই’শ শয্যায় উন্নীত করে। একই বছর জুন মাসে হাসপাতালের জন্য ৯ তলা ও ৬ তলা দুটি ভবন নির্মাণের কাজ শুরু হয়। প্রায় সাড়ে ৩৪ কোটি টাকা ব্যয়ে দুইটি ভবন নির্মাণের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান দি ইঞ্জিনিয়ার আরকিটেক লিমিটেড।

২০১৯ সালের ডিসেম্বরে কাজ শেষ করার কথা থাকলেও ৫ বছরেও শেষ হয়নি নির্মাণ কাজ। ৯ তলা ভবনের দরজা, জানালা, লিফট, টাইলস, বিদ্যুতসহ অধিকাংশ কাজ এখনো অসম্পূর্ণ। ছয় তলা ভবনের অবকাঠামো নির্মাণের কাজ চলছে। 

ঠিকাদারি প্রতিষ্ঠান বলছে, নতুন করে কিছু কাজ যুক্ত হওয়ায় এবং মন্ত্রণালয় থেকে অনুমোদন পেতে দেরি হওয়ায় কাজ শেষ করা যায়নি। 

এদিকে, হাসপাতালের পুরাতন ভবনে জায়গার সংকট থাকায় চিকিৎসা নিতে এসে দুর্ভোগে  পড়তে হচ্ছে রোগী ও স্বজনদের। শয্যা কম হওয়ায় মেঝে ও বারান্দায় চিকিৎসা নিতে হচ্ছে তাদের। 

দীর্ঘ দিনেও নতুন ভবন নির্মিত না হওয়ায় রোগীদের দুর্ভোগ  হচ্ছে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। 

গাইবান্ধা গণপূর্ত বিভাগের নিবার্হী প্রকৌশলী মো. আসাদুজ্জামান বলছেন, প্রকল্প সংশোধন ও ব্যয় বৃদ্ধি পাওয়ায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। 

দেড় বছরের কাজ ৫ বছরেও শেষ না হওয়ায় ক্ষোভ জানান হাসপাতাল কর্তৃপক্ষও। 

 

rocky/prabir