নির্মাতা ও গীতিকার রাজীব আশরাফ আর নেই

প্রকাশিত: ০১-০৯-২০২৩ ২১:১৩

আপডেট: ০১-০৯-২০২৩ ২১:১৩

অনলাইন ডেস্ক: জনপ্রিয় কবি, গীতিকার ও নির্মাতা রাজীব আশরাফ মারা গেছেন। (ইন্নালিল­াহে ওয়া ইন্না ইলাহি রাজিউন) আজ শুক্রবার (১লা সেপ্টম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেন রাজীব আশরাফের বড় বোন।

জানা গেছে, রাজীব দীর্ঘদিন ধরে বক্ষব্যাধি ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার রাতে তিনি অসুস্থ হয়ে পড়েন। সকালে শারীরিক অবস্থা বেশি খারাপ হলে তাকে নিয়ে যাওয়া হয় ঢাকা মেডিকেলে। পরে হাসপাতালে ভর্তি করার পরই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শুক্রবার আসরের নামাজের পর মিরপুর-১২ নান্নু মার্কেট-এর পাশের বাইতুল এথেরাম মসজিদে জানাজা শেষে মিরপুর-১১ নম্বর জান্নাতুল মাওয়া কবরস্থানে তাকে সমাহিত করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী ও সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশের জনপ্রিয় গায়ক অর্ণবের অনেক জনপ্রিয় গানের গীতিকার রাজীব আশরাফ। হোক কলরব, নাম ছিল না, প্রকৃত জল, ঘুম, ধূসর মেঘ, রোদ বলেছে হবে, প্রতিধ্বনি, একটা মেয়ে, মন খারাপের একটা বিকেল’সহ অর্ণবের গাওয়া জনপ্রিয় অনেক গান রাজীব লিখেছেন। 

এয়ারটেল প্রযোজিত প্রায় সব টেলিছবিতে গান লিখেছেন রাজীব আশরাফ। জলকণা উড়ে যায়, ভালোবাসি তাই ভালোবেসে যাই, এই আমার শহর সহ অসংখ্য গানের লেখক তিনি। রেদওয়ান রনির আইসক্রিম চলচ্চিত্রের গান লিখেছেন এই গুণী লেখক। গান লেখার পাশাপাশি রাজীব আশরাফ বিজ্ঞাপনও বানিয়েছিলেন। বাংলাদেশ গেমসের জন্য বানিয়েছিলেন তথ্যচিত্র। 

 

Sanjida/joy