মোংলায় সার বোঝাই জাহাজডুবি

প্রকাশিত: ২৫-০১-২০২৩ ১০:০২

আপডেট: ২৫-০১-২০২৩ ১০:০২

মোংলা সংবাদদাতা:  মোংলা সমুদ্র বন্দরে সার বোঝাই ডুবে যাওয়া লাইটার জাহাজের উদ্ধার কাজ চলছে। এর আগে মঙ্গলবার রাতে মোংলা বন্দরের বহিনোঙ্গর এলাকায় সার বোঝাই এমভি শাহাজালাল এক্সপ্রেস নামক একটি লাইটার ডুবে যায়।  

পুলিশ জানায়,বন্দরের হাড়বাড়িয়া-৯ এ অবস্থানরত লাইবেরিয়ার পতাকাবাহী সারের জাহাজ এমভি ভীটা অলম্পিক নামক জাহাজ থেকে সার বোঝাই করে এমভি শাহাজালাল এক্সপ্রস নামক লাইটারটি। এর পর মঙ্গলবার দিনগত রাত সাড়ে বারোটার দিকে লাইটারটি পন্য খালাসের জন্য যশোরের নোয়াপাড়া উদ্দেশে রওয়ানা দেয়। এরপর কিছুদূর মোংলা বন্দরের বহিনঙ্গর হাড়বাড়িয়া-৮ এলাকায় এসে পৌছালে লাইটারের প্রোপেলারসেভ ভেঙ্গে  ঈঞ্জিন রুমে পানি ঢুকতে থাকে। এসময় লাইটারের ৮ কর্মচারী পাশ্বে থাকা অন্য লাইটারে সাতরিয়ে আশ্রয়নেয়। কিছুক্ষনের মধ্যে লাইটারটি ডুবেযায়। 

খবর পেয়ে রাতে উদ্ধার অভিযান শুরু করে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের একটি অভিযানিক দল। এদিকে, লাইটার ডুবির ঘটনা তদন্তে  আজ বুধবার বন্দরের হারবার বিভাগ ওই এলাকা পরিদর্শন করবেন। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। 

উল্লেখ্য, লাইবেরিয়ার পতাকাবাহী বানিজ্যিক জাহাজ এমভি ভিটা অলম্পিক গত ২১ জানুয়ারি ৩১ হাজার ৪৫৯ মেট্রিকটন গঙচ সার নিয়ে মোংলা বন্দরের বহিনঙ্গর সুন্দরিকোঠায় আসে। এর পর গতকাল  মঙ্গলবার ওই বানিজ্যিক জাহাজটি বন্দরের বহিনঙ্গর হাড়বাড়িয়া-৯ এ স্থানান্তর করা হয়।

FR/sharif