মেট্রোরেলের পল্লবী স্টেশন চালু

প্রকাশিত: ২৫-০১-২০২৩ ০৭:৫৬

আপডেট: ২৫-০১-২০২৩ ১৫:৩৩

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ প্রতিক্ষার পর চালু হলো মেট্রোরেলের পল্লবী স্টেশন। উত্তরা থেকে আগারগাঁও অংশে বিরতিহীন ট্রেন চালুর পর এবার পল্লবী স্টেশন থেকে যাত্রী পরিবহন শুরু হয়েছে। আজ (বুধবার) সকাল সাড়ে ৮টা থেকে মেট্রো চলাচল শুরুর পর স্টেশনে যাত্রীদের তেমন চাপ ছিলো না। ভিড় না থাকায় সহজে টিকিট কেটে গন্তব্যে যান মিরপুরবাসী। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, আগামী মার্চের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও অংশের সব স্টেশন চালু করা হবে।

প্রথমদিন প্রবেশপথে ফুল দিয়ে বরণ করে নেয়া হয় মিরপুরের পল্লবী স্টেশনের যাত্রীদের। বুধবার সকাল থেকে উত্তরা-আগারগাঁও পথে পল্লবী স্টেশনে যাত্রী ওঠানামায় থামছে ট্রেন। 

উত্তরা স্টেশন থেকে সকাল সাড়ে ৮টায় ছেড়ে এসে পল্লবী স্টেশনে ৩০ সেকেন্ড দাঁড়িয়ে যাত্রী নিয়ে আবারও আগারগাঁওয়ের উদ্দেশে যাত্রা করে মেট্রো। প্রথম দিনে এই স্টেশনে ছিলো না যাত্রীর চাপ। দুই অংশের ছ’টি টিকিট বিক্রয় মেশিন থেকে সহজে টিকেট পাচ্ছেন যাত্রীরা। 

দীর্ঘ প্রতিক্ষার পর পল্লবী স্টেশন চালু হওয়ায় উচ্ছ¡সিত মিরপুরবাসী। ঘুরতে আসা মানুষের সংখ্যা ছিলো কম, অনেকেই কাজের প্রয়োজনে নিজ গন্তব্যে যান। মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছেন, পল্লবী স্টেশন চালুর পাশাপাশি মেট্রোরেল চলাচলের সময়ও পরিবর্তন করা হয়েছে। 

পল্লবী স্টেশন চালু হওয়ায় মিরপুরের যাত্রীদের জন্য নতুন একটি চলাচলের পথ উন্মুক্ত হলো। সহজে ও যানজটমুক্তভাবে উত্তরা ও আগারগাঁও যাতায়াত করতে পারবেন বলে আশা যাত্রীদের। 

Mustafiz/sharif