টানা ৬ ম্যাচে ঢাকার হার

প্রকাশিত: ২৩-০১-২০২৩ ২২:৪৮

আপডেট: ২৩-০১-২০২৩ ২২:৪৮

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে বড় জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ (সোমবার) রাতে ঢাকা ডমিনেটর্সকে ৬০ রানের বড় ব্যবধানে হারিয়েছে ইমরুল কায়েসের দল। 

মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ১৬৪ রান সংগ্রহ করে কুমিল্লা। পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ান ৩ রান করে ফেরার পর আরেক ওপেনার লিটন দাসও হতাশ করেন। ২০ বলে তিনি করেন ২০ রান। 

ওয়ান ডাউনে নামা ইমরুল কায়েসও সুবিধা করতে পারেননি। আশা জাগানো শুরু করে বড় করতে পারেননি ইনিংস, ২২ বলে ২৮ রানে ফেরেন সাজঘরে। বাংলাদেশের আরেক তারকা মোসাদ্দেক হোসেনও ফেরেন ৯ রান করে। 

তবে জনসন চার্লসের ২৫ বলে ৩২, খুশদিল শাহর ১৭ বলে ৩০ ও জাকের আলির ১০ বলে ২০ রানে চ্যালেঞ্জিং স্কোর পায় কুমিল্লা। ঢাকার হয়ে সর্বোচ্চ দুই উইকেট নেন নাসির হোসাইন। 

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ঢাকা। মাত্র ১২ রানের মাথায় দুই ওপেনার সৌম্য সরকার ও মিজানুর রহমানকে হারায় তারা। চারে নামা মিথুন ১১ বলে করেন ৩ রান। 

দলীয় ৪২ রানের মাথায় ১৫ বলে ১৭ রান করে ফেরেন অধিনায়ক নাসির হোসেন। কুমিল্লার বোলারদের তোপের মুখে ক্রিজে থিতু হতে পারেননি এক উসমান ঘানি (৩৪ বলে ৩৩ রান) ছাড়া কেউ। আরিফুল হক, মুক্তার আলিদের ব্যাটিং ব্যর্থতায় ২০ ওভার খেলে মাত্র ১০৪ রান করে ঢাকা। 

কুমিল্লার হয়ে ৪ ওভাওে ১২ রানের বিনিময়ে ৪ উইকেট নেন নাসিম শাহ। 

সাত ম্যাচে ঢাকার টানা ষষ্ঠ হার এটি। কেবল প্রথম ম্যাচেই জিতেছিল তারা। আর সমান ম্যাচে কুমিল্লার জিতেছে চারটি খেলায়।

rocky/sat