ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯
শিরোনামঃ
উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন কাবুলে মিলিটারি একাডেমিতে আত্মঘাতী হামলায় ১৫ ক্যাডেট নিহত ডি-এইট সম্মেলনে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে রোহিঙ্গা ইস্যু আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল সু চি’র নীরবতায় রোহিঙ্গাদের ওপর সেনা নিপীড়ন চলছে: ইউনূস ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত রোহিঙ্গা সংকট সমাধানে সরকার সম্পূর্ণ ব্যর্থ: আমীর খসরু মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক একটি গোষ্ঠী রোহিঙ্গাদের সন্ত্রাসী কাজে ব্যবহার করতে চায়: কামরুল প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান ইনজুরির কারণে শেষ ওয়ানডেতেও খেলতে পারছেন না তামিম দিনাজপুর ও নেত্রকোনার চাষিরা দিশাহারা স্পেনের অংশ কাতালোনিয়া আছে, থাকবে: রাজা ষষ্ঠ ফিলিপ আলফাডাঙ্গায় মধুমতির ভাঙন এলাকায় ড্রেজিং প্রকল্প উদ্বোধন আফগানিস্তানে দু’টি মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৭২

চলছে শারদীয় দুর্গোৎসবের শেষ মুহূর্তের প্রস্তুতি

প্রকাশিত: ১২:০১ , ২১ সেপ্টেম্বর ২০১৭ আপডেট: ১২:০১ , ২১ সেপ্টেম্বর ২০১৭

ডেস্ক প্রতিবেদন: শারদীয় দুর্গোৎসবের শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে দেশের বিভিন্নস্থানে। তাই ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা। পাশাপাশি চলছে তোরণ নির্মাণের কাজও। পূজা সুন্দর ও সুষ্ঠুভাবে আয়োজন করতে সকলের সহযোগিতা কামনা করছেন আয়োজকরা। এদিকে, পূজার সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার উদ্যোগ গ্রহণ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

আগামী ২৬ সেপ্টেম্বর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হবে পাঁচদিনের শারদীয় দুর্গোৎসব। তাই দম ফেলার সময় নেই প্রতিমা শিল্পীদের। রয়েছে তোরণ নির্মাণের ব্যস্ততাও। ইতোমধ্যেই বরিশাল মহানগরীর সকল পূজা মণ্ডপেই প্রতিমা নির্মাণের কাজ প্রায় শেষের পথে। সকল কাজ নির্ধারিত সময়ের মধ্যেই সম্পন্ন হবে বলে আশা করছেন প্রতিমা শিল্পীরা।

এবছর বরিশাল বিভাগে প্রায় দেড় হাজারেরও বেশি মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছে। প্রতি বছরই এসব মন্ডপে ভিড় জমান লাখো মানুষ।

উৎসব সুষ্ঠু ও সফলভাবে সম্পন্ন করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে, ফেনী সদরের ১৪২টি পূজামণ্ডপে চলছে প্রতিমা তৈরি ও মণ্ডপ সাজসজ্জার কাজ। দিনরাত পরিশ্রম করে শিল্পীরা নিপুণ হাতে তৈরি করছেন প্রতিমা। আর সুন্দর ও সুষ্ঠুভাবে পূজা সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেছেন আয়োজকরা।  

ফেনীর পুলিশ সুপার জানালেন, প্রতিমা নির্মাণের সময় থেকেই নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। পূজার সময়ও একইরকম ব্যবস্থা থাকবে।

শারদীয় দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষের জন্য আনন্দের উপলক্ষ হয়ে উঠুক এমনটাই প্রত্যাশা সনাতন ধর্মাবলম্বীদের।

এই সম্পর্কিত আরো খবর

নাটোরে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার পরিদর্শনে তথ্য সচিব

নাটোর প্রতিনিধি: নাটোরে নবনির্মিত শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার পরিদর্শন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব সুবীর...

আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল

সিলেট প্রতিনিধি: আওয়ামী লীগে কোনো জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই হবে না বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক এবং  সড়ক পরিবহণ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is