ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-16

, ৭ রবিউল আউয়াল ১৪৪০

বরিশালে স্কুলছাত্রীকে র্ধষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

প্রকাশিত: ১০:৫৪ , ১৬ মার্চ ২০১৭ আপডেট: ১০:৫৪ , ১৬ মার্চ ২০১৭

বরিশালের উজিরপুর উপজেলায় স্কুলছাত্রীকে র্ধষণের দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। পাশাপাশি র্ধষণের কারণে জন্ম নেয়া শিশুর ব্যয়ভার রাষ্ট্রকে বহনের নির্দেশ দেয়া হয়েছে।

২১ বছর র্পযন্ত এ ব্যয়ভার বহনের সঙ্গে সঙ্গে ধর্ষকের সম্পত্তি বাজেয়াপ্ত করে ওই শিশুকে দেয়ারও নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া টাকা দিতে র্ব্যাথ হলে আরও ৩ বছরের সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।
বুধবার বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন  ট্রাইব্যুনালের বিচারক শেখ আবু তাহের এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত জাহাঙ্গির ডাকুয়া উজিরপুর কেশবকাঠি  গ্রামের বাসিন্দা শাহ জাহান ডাকুয়ার ছেলে।

মামলার নথিতে জানা যায় ২০০৭ সালে বরিশালের উজিরপুর উপজেলার যুগিরকান্দা বিদ্যালয়ের ৮ম শ্রেণিতে পড়াকালীন ওই  ছাত্রীকে কুপ্রস্তাব দেয় জাহাঙ্গির। এতে অস্বীকার করলে প্রেমের সর্ম্পক গড়ে তোলে।

সর্ম্পকের সূত্র ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে ওই বছরের ১০ র্মাচ রাতে স্কুলছাত্রীকে বাড়ির পাশে নিয়ে ধর্ষণ করে। এতে ভিকটিম অন্তঃসত্তা হয়ে পড়লে জাহাঙ্গিরকে বিয়ের জন্য বললে সে অস্বীকার করে। এ ঘটনায় একই বছরের ২৫ জুলাই ভিকটিমের মা বাদী হয়ে জাহাঙ্গিরকে অভিযুক্ত করে ধর্ষণ ও তার মেয়ের সন্তানের বাবার স্বীকৃতি চেয়ে আদালতে মামলা করে।

 

এই বিভাগের আরো খবর

ফেনীতে মাদরাসা ছাত্রীকে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

ফেনী প্রতিনিধি: ফেনীতে এক মাদরাসা ছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ফেনীর নারী ও...

চুয়াডাঙ্গায় চোখ হারানো ১৭জনকে ক্ষতিপূরণের রায় বহাল

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় ইম্প্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারে চক্ষুশিবিরে চোখ হারানো ১৭ জনকে ওষুধ (ট্রাইপেন ব্লু)...

ট্যারিফ কমিশনের নাম বদলাতে সংশোধিত আইন মন্ত্রিসভায় অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ট্যারিফ কমিশনের নাম বদলে হতে যাচ্ছে ‘বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন’। এবিষয়ে সোমবার একটি আইনের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is