ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-19

, ১৪ রমজান ১৪৪০

রোহিঙ্গা ইস্যু ধামাচাপা দেয়ার চেষ্টা করছে সরকার: খন্দকার মোশাররফ

প্রকাশিত: ০১:৪৩ , ০৯ সেপ্টেম্বর ২০১৭ আপডেট: ০১:৪৩ , ০৯ সেপ্টেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি নোংরা রাজনীতি করছে না, বরং সরকারই মিয়ানমার সরকারের মতো এ ইস্যু ধামাচাপা দেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

আজ শনিবার সকালে জাতীয়তাবাদী মহিলা দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ অভিযোগ করেন তিনি।

মোশাররফ হোসেন বলেন, এই সরকার অবৈধ বলেই জনগণের মনের ভাষা বুঝতে পারছে না।

তিনি বলেন, “সারাবিশ্ব দেখছে রাখাইনের রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকার প্রতিনিয়ত নির্যাতন চালাচ্ছে। একটি জাতিকে শেষ করে দিচ্ছে। আর বাংলাদেশ সরকার মিয়ানমার সরকারের সাফাই গাচ্ছে। এটি ঠিক হচ্ছে না। আমরা এর নিন্দা জানাই।”

গত দুই সপ্তাহ আগে সহিংসতার শিকার হয়ে রাখাইন রাজ্য ছেড়ে বাংলাদেশে পাড়ি জমায় রোহিঙ্গারা। রোহিঙ্গাদের দাবি, মিয়ানমার সরকারি বাহিনী ও বৌদ্ধ ভিক্ষুরা তাদের গ্রাম পুড়িয়ে দিচ্ছে। জাতিসংঘের তথ্যমতে, সহিংসতার পর এই পর্যন্ত ২ লাখ ৭০ হাজারের উপর রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে।
 

এই বিভাগের আরো খবর

খালেদা জিয়াকে জামিন না দেয়া সংবিধান পরিপন্থী: বিএনপি 

নিজস্ব প্রতিবেদক: মামলাগুলোর চূড়ান্ত নিষ্পত্তি না হওয়ার পরও বেগম খালেদা জিয়াকে জামিন না দেয়া সংবিধান পরিপন্থী। বলেছেন, বিএনপির নেতারা।...

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনককে সপিরবারে হত্যার পর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is