ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-19

, ১৪ রমজান ১৪৪০

রাজধানীর নিকুঞ্জ ও খিলক্ষেতে ২ জঙ্গি গ্রেপ্তার, উদ্ধার ৩০ ডেটোনেটর

প্রকাশিত: ১২:৫৭ , ০৯ সেপ্টেম্বর ২০১৭ আপডেট: ১২:৫৭ , ০৯ সেপ্টেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নিকুঞ্জ ও খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে নব্য জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

গতরাতে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। ঢাকা মহানগরী পুলিশ (ডিএমপি)-এর উপ-কমিশনার বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত দুজনের মধ্যে একজনের নাম নাঈম আহমেদ ওরফে আনাস ওরফে আবু হামজা ওরফে আরিশা কানিয়া এবং অন্যজনের নাম আনোয়ার হোসেন বলে  ডিএমপি'র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ৩০টি ডেটোনেটর ও উগ্রবাদী মতাদর্শের কিছু বইপত্র উদ্ধার করা হয়েছে বলেও এই প্রেস ব্রিফিংয়ে জানানো হয়। 

ডিএমপি জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছে যে, তারা নব্য জীমবি'র সক্রিয় সদস্য। এদের মধ্যে নাঈম আহমেদ ২০১৫ সালে জনৈক বাশারুজ্জামান ওরফে চকলেট সহ একটি বেসরকারি আইটি কোম্পানিতে চাকরি করতো এবং তারা একই সঙ্গে নব্য জেএমবিতে যোগ দেয়।

অন্যদিকে, আনোয়ার হোসেন সাভারের হেমায়েতপুরে একটি মোটর গ্যারেজের মালিক। ২০১৫ সালে সে জনৈক 'মাস্টার'-এর মাধ্যমে নব্য জেএমবিতে যোগ দেয়ার 'দাওয়াত' পায়। তার সঙ্গে সংগঠনটির সারোয়ার জাহান মানিক, রিপন, নোমান, আলবানি, ডন প্রমুখের যোগাযোগ ছিলো বলে জানিয়েছে সে।

নব্য জেএমবি'র সুরা সদস্যদের পরামর্শে সে তার গ্যারেজে গাড়ি হামলা চালানোর প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকে বলেও জানায় আনোয়ার হোসেন। 
 

এই বিভাগের আরো খবর

দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশকে জঙ্গিবাদ মুক্ত রেখে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবনে বৌদ্ধ...

রাজধানীতে ভেজালবিরোধী অভিযান, ২৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : উচ্চ আদালতের আদেশ অনুযায়ী বাজারে বিক্রির জন্য নিষিদ্ধ হওয়া ৫২ পণ্যের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা...

রাজধানীর সড়কে প্রাণ গেল এক নারীর

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নিউমার্কেট থানাধীন এলিফ্যান্ট রোডের বাটা সিগনাল মোড়ে দুই প্রাইভেটকারের সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। নিহতের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is