সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভালোবাসায় সিক্ত হলেন কণ্ঠশিল্পী আব্দুল জব্বার আপডেট: ০৫:৩১, ৩১ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিবেদক: সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হলেন স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত কণ্ঠশিল্পী আব্দুল জব্বার।

আজ বৃহস্পতিবার সকাল ১০টা ২০ মিনিটে বাংলাদেশ বেতারে আব্দুল জব্বারের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়। এতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, তথ্যসচিব, বাংলাদেশ বেতারের মহাপরিচালকসহ বিভিন্ন পর্যায়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর পর সাড়ে ১১টায় তাকে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে শিল্পীকে প্রদান করা হয় রাষ্ট্রীয় সম্মাননা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জানানো হয় শ্রদ্ধা।

এর পর তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জামে মসজিদ প্রাঙ্গণে। সেখানে তাঁর দ্বিতীয় নামাজে জানাজার পর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

সকাল সাড়ে ১১টায় আব্দুল জব্বারের মরদেহ সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে। সেখানে প্রথমেই তাঁকে রাষ্ট্রীয় সম্মাননা জানানো হয়। এর পর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় শিল্পীকে। এ ছাড়া, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূরসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে এই শিল্পীর প্রতি জানানো হয় শেষ শ্রদ্ধা।

এর পর শিল্পীর মরদেহ নিয়ে যাওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে। সেখানে বাদ জোহর আবদুল জব্বারের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়।

এর আগে সকালে বাংলাদেশ বেতার ভবন প্রাঙ্গণে আব্দুল জব্বারের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কালজয়ী এই শিল্পী।