চারশ' কোটি টাকা লুটেছে এসএম গ্রুপ

প্রকাশিত: ০২:৫২, ১৪ জানুয়ারি ২০২২

আপডেট: ০৬:০৩, ১৪ জানুয়ারি ২০২২

শেখ হারুন: অনলাইনে এমএলএম ব্যবসা খুলে প্রতারণা করে শত শত কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে সোস্যাল মিশন শেয়ার- এসএম গ্র“প নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। গত ৭ মাসে এক হাজার টাকা করে প্রায় চার লক্ষাধিক শেয়ার বিক্রি করেছে প্রতিষ্ঠানটি। ভুক্ত ভোগিদের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে সিআইডি। কয়েকজনকে গ্রেপ্তার করা গেলেও, গা ঢাকা দিয়েছে প্রতিষ্ঠানটির মালিক শুভ চোধুরী। 

একশ’ দিনে বিনিয়োগের অর্থ দ্বিগুণ হবে। সোস্যাল মিশন শেয়ার নামের একটি প্রতিষ্ঠানের এমন লোভনীয় প্রস্তাবে প্রায় ১১ লক্ষ টাকা বিনিয়োগ করেন ২০২০ সালে চাকরি থেকে অবসর নেওয়া কর্মকর্তা শাহাদাত হোসেন। তবে, লাভের টাকা দূরে থাক, বিনিয়োগ করা অর্থও ফেরত পাচ্ছেন না তিনি। 

এমন অবস্থা বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করা মামুনুর রশিদেরও। জমানো টাকা থেকে একটু ভালো লাভের আশায় বিনিয়োগ করে প্রতারণার শিকার হয়েছেন। 

অভিযোগ পেয়ে তদন্তে নেমে সোস্যাল মিশন শেয়ারের নামে অনলাইন এমএলএম ব্যবসার সন্ধান পায় সিআইডি। গ্রাহক সেজে ফাঁদ পেতে প্রতিষ্ঠানটির মালিক শুভ চৌধুরীকে  গ্রেপ্তারের চেষ্টা করে। তবে কৌশলে শুভ চেীধুরী পালিয়ে যান। গ্রেপ্তার হন তার সহযোগী সাইদুর রহমান।

জিজ্ঞাসাবাদে সাইদুর সিআইডিকে বলেছেন ৭ মাস আগে শুভ চৌধুরী সোস্যাল মিশন শেয়ার নামে এমএলএম ব্যবসা শুরু করেন। ডিলার নিয়োগ, শেয়ার বিক্রি, চাকরি দেয়ার নামে অর্থ গ্রহণ করে প্রতিষ্ঠানটি। 

সোস্যাল মিশনের একটি শেয়ারের দাম এক হাজার টাকা। সিআইডি বলছে চার লক্ষাধিক শেয়ার বিক্রি করে শুভ চৌধুরী হাতিয়ে নিয়েছেন প্রায় চারশ কোটি টাকা। 

শুভ চোধুরীরীসহ তার চারজন সহযোগির বিরুদ্ধে ভাটারা থানায় মামলা হয়েছে। যার তদন্ত করছে সিআইডি। 
 

HAR/PBC

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...