ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

ভারতে পাচার হওয়া আট বাংলাদেশি কিশোরকে দেশে ফেরত

প্রকাশিত: ০৬:২০ , ১৬ এপ্রিল ২০১৭ আপডেট: ০৬:২০ , ১৬ এপ্রিল ২০১৭

ভারতে পাচার হওয়ার ২১ মাস পর আট বাংলাদেশি কিশোরকে ফেরত পাঠানো হয়েছে। দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে মঙ্গলবার (১৪ মার্চ) বিকেলে বেনাপোল চেকপোস্টে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা। পড়ে বিজিবির কাছ থেকে বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি জিম্মায় নিয়েছে কিশোরতেদর নিজ নিজ পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

৮ কিশোর হলো- খুলনার খালিশপুর উপজেলার কইখালী গ্রামের আবুল জামান শেখের ছেলে ইব্রাহিম শেখ (১৪) ও ইয়াসিন শেখ (১৬), কয়রা উপজেলার ছয় নম্বর কয়রা গ্রামের আবু বক্কর সরদারের ছেলে মাসুম বিল্লাহ (১৬), মাহারাজপুর গ্রামের জামাল ফারুকের ছেলে মোজাহিদুল ইসলাম (১৫) এবং আশাসুনি উপজেলার বোদহাটা গ্রামের সোরাব হোসেন গাজীর ছেলে নাইম হোসেন গাজী (১৩)।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ট্যাংরা গ্রামের আকুল ইসলামের ছেলে ওসিকুল ইসলাম (১৬), বামতলা গ্রামের ইভাসতুল্লো সরদারের ছেলে আজিবার সরদার (১৪) ও বাদিলকি গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম (১৫)।

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির জেলা সমন্বয়কারী কর্মকর্তা এ বি এম মুহিত হোসেন জানান, ২১ মাস আগে ওই আট কিশোর দালালের খপ্পরে পড়ে ভারতে পাচারের শিকার হয়। পরে ভারতের বিভিন্ন শহর থেকে পুলিশ তাদের উদ্ধার করে আদালতে পাঠায়।

সেখান থেকে ভারতীয় এনজিও সংস্থা ধুব্র আশ্রম তাদের ছাড়িয়ে নিজেদের জিম্মায় রাখে। পরে নাম-ঠিকানা সংগ্রহ করে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পরমিট আইনে ফেরত পাঠায়।

 

এই বিভাগের আরো খবর

বাধা নেই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে

নিজস্ব প্রতিবেদন: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন করতে আর কোনো বাধা নেই। বুধবার দুপুরে এই নির্বাচনের স্থগিতাদেশ ও রুল...

নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি ২১ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক: নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি ২১ জানুয়ারি ধার্য করেছে আদালত। দুপুরে, এদিন ধার্য করা হয়। এদিকে, হাজিরা দেয়ার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is