কাল দিল্লিতে বিপিন রাওয়াতের শেষকৃত্য

প্রকাশিত: ১০:১৩, ০৯ ডিসেম্বর ২০২১

আপডেট: ১০:১৩, ০৯ ডিসেম্বর ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত ও তার স্ত্রী মধুলিকার শেষকৃত্য অনুষ্ঠিত হবে আগামীকাল শুক্রবার বিকেলে। দিল্লি­তে তাদের শেষকৃত্যের অনুষ্ঠান সম্পন্ন করার কথা জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

আগামীকাল তাদের মরদেহ দিল্লি­তে নেওয়া হবে। বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রয়াত সেনা সর্বাধিনায়কের প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন তার অনুরাগীরা। এরপর কামরাজ মার্গ থেকে শুরু হবে শেষযাত্রা। দিল্লি সেনাছাউনির ব্রার স্কোয়ার অন্ত্যেষ্টিস্থলে পূর্ণ সামরিক মর্যাদায় হবে শেষকৃত্য।

গতকাল ভারতের তামিলনাডুতে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারা যান ৬৩ বছর বয়সী জেনারেল বিপিন রাওয়াত। এছাড়া দুর্ঘটনায় তার স্ত্রী, প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা কমান্ডো, বিমানবাহিনীর কর্মকর্তাসহ ১৩জন নিহত হয়। ভারতীয় বিমানবাহিনীর এমআই-সেভেনটিন ভি ফাইভ মডেলের হেলিকপ্টারটি দুপুরে তামিলনাড়ুর সুলুর এলাকার সামরিক ঘাঁটি থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই বিধ্বস্ত হয়। একসঙ্গে এতগুলো মূল্যবান প্রাণ ঝরে যাওয়ায় শোকের ছায়া নেমেছে ভারতজুড়ে।

দুর্ঘটনায় একমাত্র জীবিত ব্যক্তি গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং গুরুতর অবস্থায় ওয়েলিংটনের সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

২০১৯ সালের জানুয়ারিতে ভারতের প্রথম প্রতিরক্ষা প্রধানের দায়িত্ব নেন সাবেক সেনা প্রধান জেনারেল বিপিন রাওয়াত। দেশটির তিন বাহিনীর সমন্বয়ের জন্য তাকে এই পদে বসানো হয়।

MHR/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...