‘সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজন আইনের কঠোর প্রয়োগ’

প্রকাশিত: ১০:৫১, ০৫ ডিসেম্বর ২০২১

আপডেট: ১০:৫১, ০৫ ডিসেম্বর ২০২১

ফরিদপুর সংবাদদাতা: নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আইনের কঠোর প্রয়োগ করা জরুরি বলে মনে করেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব:) শাহাদাত হোসেন। সকল প্রার্থীর জন্য আচরণবিধি সমানভাবে বাস্তবায়নের প্রয়োজনীয়তাও তুলে ধরেন তিনি। 

রোববার (৫ই ডিসেম্বর) বিকেলে ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকারের (ইউপি) নির্বাচন বিষয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন এই নির্বাচন কমিশনার। 

তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণকারী কোন প্রার্থীর সাথে অযথা বৈরী আচরণ করা যাবে না। রিটার্নিং কর্মকর্তাদেরকে তাদের ওপর আরোপিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। কোন শক্তির কাছে নত হওয়া যাবে না। 

আসন্ন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ফরিদপুরের বোয়ালমারী ও আলফাডাঙ্গায় ১৩টি ইউনিয়নের নির্বাচনকে সামনে রেখে এক বিশেষ আইনশৃঙ্খলা বিষয়ক সভায় আরো বক্তব্য রাখেন, জেলার পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুক, জাতীয় গোয়েন্দা সংস্থার যুগ্ম পরিচালক শাহিদুজ্জামান, বোয়ালমারীর ইউএনও রেজাউল করিম, আলফাডাঙ্গার ইউএনও তৌহিদুল ইসলাম, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকীসহ আরো অনেকেই। 

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব:) শাহাদাত হোসেন বলেন, নির্বাচনী কাজে দায়িত্বপ্রাপ্ত সকল পর্যায়ের কর্মকর্তা ও সংশ্লিষ্ট সকলকে নিষ্ঠার সাথে একযোগে কাজ করতে হবে। তবেই সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়া সম্ভব হবে। 

চতুর্থ পর্যায়ে আগামী ২৬শে ডিসেম্বর ফরিদপুরের বোয়ালমারীর ১০টি ও আলফাডাঙ্গা উপজেলার তিনটিসহ মোট ১৩টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 
 

MBK/TEJ

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...