নিউইয়র্কে ক্রিসমাস ট্রি'র আলোক প্রদর্শনী

প্রকাশিত: ০২:২৯, ০৫ ডিসেম্বর ২০২১

আপডেট: ০২:২৯, ০৫ ডিসেম্বর ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: খ্রিষ্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব ক্রিসমাসকে ঘিরে নিউ ইয়র্কের রকফেলার সেন্টারে চলছে ক্রিসমাস ট্রির আলোক প্রদর্শনী। প্রতি বছর নিউ ইয়র্কে হয়ে থাকে এই আয়োজন। এবারের মূল আকর্ষণ মেরিল্যান্ড থেকে আনা ক্রিসমাস ট্রি। নজড়কাড়া এই সৌন্দর্য উপভোগে প্রতিদিনই সেখানে উপস্থিত হচ্ছেন বহু দর্শণাথী। 

আসছে বড় দিন উপলক্ষে নিউ ইয়র্কের রকফেলার সেন্টারে শুরু হয়েছে ক্রিসমাস ট্রির আলোক প্রদর্শনী। আতশবাজির মধ্য দিয়ে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। দুই ঘণ্টার জমকালো এই আয়োজনে অংশ নেন দেশটির জনপ্রিয় সঙ্গীত শিল্পীরা।

২৪ মিটার লম্বা, ১৪ মিটার চওড়া ও প্রায় ১২ টন ওজনের ক্রিসমাস ট্রি এবারের মূল আকর্ষণ। গাছটি প্রথমবারের মতো মেরিল্যান্ডের এলকটন শহর থেকে আনা হয়েছে। প্রতি বছর নিউ ইয়র্কে এই ক্রিসমাস ট্রির আলোক প্রদর্শনী হয়ে থাকে।

পাঁচ হাজারের বেশি এলইডি লাইট ও ক্রিস্টালের ঝলমলে তারায় সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি। যা অনেকের নজর কাড়ে। প্রতিদিন সকাল ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত এটি প্রজ্জলিত থাকবে। আর বড়দিনে ২৪ ঘন্টাই আলো ছড়াবে এই ক্রিসমাস ট্রি। 

গতবছর করোনার কারণে সীমিত পরিসরে হলেও এবার জনসাধারণের জন্য উন্মুক্ত রয়েছে এই আয়োজন। বর্ণিল এই আয়োজন শুরু হয়েছে ডিসেম্বরের প্রথম দিন। চলবে আগামী বছরের ১৬ই জানুয়ারি পর্যন্ত।

AAJ/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...