মধ্যপ্রাচ্যের সাথে বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধির প্রত্যাশা

প্রকাশিত: ০২:৩৯, ০৪ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৪:০৬, ০৪ ডিসেম্বর ২০২১

এস.এম সুমন: বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগের সম্ভাবনা তুলে ধরা হচ্ছে দুবাই এক্সপোতে। বাংলাদেশের প্যাভিলিয়নে বিশ্বের বিভিন্ন দেশের ব্যবসায়ীদের কাছে তুলে ধরা হচ্ছে বাংলাদেশের তৈরি পোশাক শিল্প, প্রযুক্তি, জ্বালানি, পর্যটনসহ বিভিন্ন খাতের সম্ভাবনা। গত পহেলা অক্টোবর দুবাইয়ে শুরু হওয়া এক্সপো চলবে আগামী বছরের মার্চ পর্যন্ত।

দুবাই এক্সপো এখন ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের মিলনমেলা। বিশ্বের ১৯২টি দেশ অংশ নিচ্ছে দুবাই এক্সপোতে। প্রতিটি দেশেরই সংস্কৃতি, ঐতিহ্য, পর্যটনের চিত্রও তুলে ধরা হচ্ছে এখানে।

বিশাল এই আয়োজনে রয়েছে বাংলাদেশের একটি প্যাভিলিয়ন। যেখানে ফুটে উঠেছে বাংলাদেশের প্রতিচ্ছবি। তৈরি পোশাক শিল্পসহ বিনিয়োগের সম্ভাবনাময় খাতগুলোর পরিচিতির পাশাপশি বাংলাদেশ প্যাভিলিয়নে তুলে ধরা হয়েছে দেশের সংস্কৃতি ও স্বাধীনতার নানান স্মৃতি।

এই এক্সপোর মধ্যদিয়ে সংযুক্ত আরব আমিরাত ও মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক আরো ভালো হবে বলে আশাবাদী প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা।

বাংলাদেশে যে ব্যবসা ও বিনিয়োগের আকর্ষণীয় পরিবেশ আছে সেটাই বিশ্বের সামনে তুলে ধরা হচ্ছে বলে জানান রপ্তানি উন্নয়ন ব্যুরোর পরিচালক মাহমুদুল হাসান। দুবাই এক্সপো চলবে আগামী বছর মার্চ মাস পর্যন্ত।

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...