শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক উস্কানি রয়েছে- কাদের

প্রকাশিত: ০১:৫২, ০৪ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৯:০০, ০৪ ডিসেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষার্থীদের আন্দোলনে কিছু রাজনৈতিক দল উস্কানি দিচ্ছে। ভিডিওফুটেজ দেখে বেশ কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। এসব ষড়যন্ত্রকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করেছেন তিনি। 

আজ শনিবার (৪ঠা ডিসেম্বর) সকালে রাজধানীর মানিকমিয়া অ্যাভিনিউতে বিআরটিএ’র উদ্যোগে সড়কে নিরাপত্তা ও গণসচেতনতামূলক কার্যক্রমে অংশ নিয়ে, সেতুমন্ত্রী এসব কথা বলেন। শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক উল্লেখ করে পর্যায়ক্রমে তাদের দাবি বাস্তবায়ন করা হবে বলেও জানান ওবায়দুল কাদের। 

এদিকে, সড়কে প্রাণহানি বাড়ার কারণে গত কয়েকদিন ঢাকার সড়কে চলছে শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলন। শনিবার দুপুর থেকে বিভিন্ন দাবিতে লাল কার্ড নিয়ে রামপুরার রাস্তায় নেমেছেন শিক্ষার্থরা। এজন্য সড়ক নিরাপত্তা ও গণসচেতনতা বাড়ানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ। তারই অংশ হিসেবে হিসেবে আজ সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর মানিক মিয়া এভিনিউ, কলাবাগান মাঠ সংলগ্ন রাস্তা এবং কাকলি পুলিশ বক্স সংলগ্ন রাস্তায় একযোগে সড়ক নিরাপত্তামূলক রোড শো শুরু হয়েছে। এ কর্মসূচিতে বিআরটিএ স্টিকার ও লিফলেট বিতরণ করছে।

এই কার্যক্রমে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাড়াও উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, বিআরটিএ’র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এসময় তারা বলেন, ঢাকায় বিআরটিএ’র ৯টি ভ্রাম্যমাণ আদালত নিয়মিতভাবে অভিযান পরিচালনা করছে। অতিরিক্ত ভাড়া আদায় ছাড়াও অন্যান্য অপরাধ কমাতে এ অভিযান চলবে। আমরা সড়ক নিরাপদ রাখতে এ অভিযান অব্যাহত রাখবো।

FA/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...