সমুদ্রবন্দরগুলোতে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

প্রকাশিত: ০৮:২৮, ০৪ ডিসেম্বর ২০২১

আপডেট: ০২:৪০, ০৪ ডিসেম্বর ২০২১

নিজস্ব সংবাদদাতা: বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি আরো শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড় জাওয়াদে পরিণত হয়েছে। এটি আরো ঘণীভূত হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। ঘূর্ণিঝড়ের কেন্দ্রের কাছে সাগর খুবই উত্তাল রয়েছে। ধীরে ধীরে বাড়ছে বাতাসের গতিবেগ। এ পরিস্থিতিতে দেশের সমুদ্রবন্দরগুলোকে দুই নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।  

এছাড়া খুলনা, বরিশাল ও পটুয়ালী অঞ্চলে ঝড়ের আশঙ্কা থাকায় এসব এলাকার নদীবন্দরগুলোতে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। সাগরে মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচলের পরামর্শ দিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া দেশের অন্যসব এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। সেই সাথে কমবে দিনের তাপমাত্রা।

এদিকে, ঘূর্ণিঝড়টি ঠিক কোন এলাকায় আঘাত হানবে, তা এখনও নিশ্চিত হতে পারেনি আবহাওয়া অফিস। আগামীকাল এটি পুরী উপকূলে আছড়ে পড়তে পারে বলে আশঙ্কা আবহাওয়াবিদদের। 

ভারতের রাজ্য সরকার শ্রীকাকুলাম, ভজিয়ানগরম ও বিশাখাপত্তনম থেকে ৫৪ হাজারের বেশি মানুষকে নিরাপদে সরিয়ে নিয়েছে। পুরীতে ১৯৭টি ত্রাণ শিবির প্রস্তুত করা হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় জাতীয় দুর্যোগ ত্রাণ বাহিনীর ১১টি দল মোতায়েন করা হয়েছে।

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...