৪৩ বছরে পা রাখলেন জিৎ

প্রকাশিত: ০৮:৩২, ৩০ নভেম্বর ২০২১

আপডেট: ০৮:৩২, ৩০ নভেম্বর ২০২১

বিনোদন ডেস্ক: ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা জিৎ। আজ ৪৩ বছরে পা রাখলেন বর্তমান সময়ের অন্যতম দর্শকপ্রিয় এই অভিনেতা। উপহার দিয়েছেন সাথী, বন্ধন, দুই পৃথিবী, সাত পাকে বাঁধার মতো অসংখ্য ব্যবসাসফল চলচ্চিত্র। অভিনয়ে সফলতা তাকে যেমন দিয়েছে অগনিত দর্শকের ভালোবাসা, সেই সাথে পৌঁছেছেন সাফল্যের চূড়ায়। 

তিনি টলিউডের 'বস'। ওপার বাংলার চলচ্চিত্র জগতের 'সুলতান' তিনি। ১৯ বছর ধরে কোটি দর্শকের মন জয় করে চলেছেন ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক জিৎ। আজ তাঁর জন্মদিন।

১৯৭৮ সালে কোলকাতায় অবাঙ্গালী সিন্ধি পরিবারে জন্ম। পুরো নাম জিতেন্দ্র মদনানী। পারিবারিক সমস্যার কারণে পড়াশোনা ছেড়ে মডেলিং-এ আসেন। সুযোগ পান তামিল ছবি ‘চন্দু’তে। ছবিটি সেভাবে সাড়া না ফেললেও থেমে থাকেননি। ১৯৯৪ সালে বিষবৃক্ষ ধারাবাহিকের মাধ্যমে বাংলা ভাষায় অভিনয়ে পা রাখেন জিৎ। এরপর ‘সাথী’ ছবির সাফল্যে আর পেছন ফিরে তাকাতে হয়নি। এই ছবির জন্য পেয়েছেন দুটো পুরস্কার।

অভিনেত্রী কোয়েল মল্লিকের সঙ্গে জুঁটি বেধে করা প্রথম চলচ্চিত্র ‘নাটের গুরু’। এই জুটি মন কাড়ে দর্শকের। এরপর অনেক অভিনেত্রীর সঙ্গেই অভিনয় করেছেন তিনি। উপহার দিয়েছেন একের এক পর ব্যবসাসফল ছবি। হয়ে ওঠেন নির্মাতাদের ভরসার অভিনেতা। স্বীকৃতি হিসেবে পেয়েছেন বেশকিছু পুরষ্কার।

২০১১ সালে স্কুলশিক্ষিকা মোহনা রাতলানিকে বিয়ে করেন জিৎ। তাদের একমাত্র মেয়ে নবন্যা। অভিনয়ের পাশাপাশি খেলাধুলা ভালোবাসেন জিৎ। জন্মদিনে ভক্ত ও শুভাকাঙ্খীদের শুভকামনা আর ভালোবাসায় সিক্ত হচ্ছেন এই অভিনেতা। 
 

FI/KHR

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...